বরিশালে মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি: ৫ ফার্মেসিকে লাখ টাকা জরিমানা

বরিশালে মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির দায়ে ৫ ফার্মেসিকে লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। ছবি: প্রতিনিধি

বরিশালে মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির দায়ে ৫ ফার্মেসিকে লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। ছবি: প্রতিনিধি

বরিশাল নগরীতে মেয়াদোত্তীর্ণ ও স্যাম্পল ওষুধ প্রদর্শন এবং বিক্রির অপরাধে পাঁচটি ফার্মেসিতে জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত। তাদের কাছ থেকে এক লক্ষ টাকা জরিমানা আদায় করা হয়েছে। পাশাপাশি ওই পাঁচটি ফার্মেসি থেকে বিপুল পরিমাণ মেয়াদোত্তীর্ণ ও স্যাম্পল ওষুধ জব্দ করা হয়েছে।

সোমবার (২৬ জুলাই) দুপুরে নগরীর বান্দ রোডস্থ বরিশাল শের-ই বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতালের সামনে বরিশাল জেলা প্রশাসনের তিনটি ভ্রাম্যমান আদালত আকস্মিকভাবে এই অভিযান পরিচালনা করেন।

তিনটি অভিযানের নেতৃত্বে দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মারুফ দস্তগীর, নির্বাহী ম্যাজিস্ট্রেট আতাউর রাব্বী এবং মহিউদ্দিন আল হেলাল। তাদের সহযোগিতা করেন ওষুধ প্রশাসন, বরিশাল মেট্রোপলিটন পুলিশ এবং বিজিবি সদস্যরা।

অভিযানের নেতৃত্ব দেয়া নির্বাহী ম্যাজিস্ট্রেট আতাউর রাব্বী জানিয়েছেন, ‘মেয়াদোত্তীর্ণ ও সৌজন্য ওষুধ প্রদর্শন এবং বিক্রির দায়ে বরগুনা মেডিকেল হল থেকে ২০ হাজার, পলি মেডিকেল হল থেকে ১০ হাজার, জাহানারা মেডিকেল হল থেকে ৩০ হাজার, মহসিন মেডিকেল হল থেকে ৩০ হাজার এবং রূপালী মেডিকেল স্টোর থেকে ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। এছাড়া জব্দকৃত ওষুধ ধ্বংস করা হয়েছে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //