২৪ ঘণ্টায় করোনায় ১৮ জেলায় ১০৪ জনের মৃত্যু

গত ২৪ ঘণ্টায় মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে ১৮ জেলায় ১০৪ জনের মৃত্যু হয়েছে। ফাইল ছবি

গত ২৪ ঘণ্টায় মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে ১৮ জেলায় ১০৪ জনের মৃত্যু হয়েছে। ফাইল ছবি

গত ২৪ ঘণ্টায় মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে ১৮ জেলায় ১০৪ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ময়মনসিংহ বিভাগে করোনা ও উপসর্গে ১৮জন মারা গেছেন। মৃতদের মধ্যে ময়মনসিংহের ১২, জামালপুরের ৩, নেত্রকোণার ২, শেরপুরের ১। এর মধ্যে ৮ জন করোনা আক্রান্ত ছিলেন।

বরিশাল বিভাগে মারা গেছেন ১৬ জন। এরমধ্যে পটুয়াখালীর ৫, পিরোজপুরের ২ ও বরগুনার ১ জন করোনা আক্রান্ত ছিলেন। বাকি ৮ জন মারা গেছেন বরিশাল মেডিক্যালে। 

রাজশাহীতে ১৩ জন মারা গেছেন। এরমধ্যে রাজশাহীর ৬, নাটোর ও নওগাঁর ৩ জন করে এবং চাঁপাইনবাবগঞ্জের একজন মারা গেছেন। এদিকে, চট্টগ্রাম বিভাগে করোনায় ২৩ জন মারা গেছেন। এরমধ্যে কুমিল্লার ১৪ ও চট্টগ্রামের ৯ জন ছিলেন। করোনা ও উপসর্গ নিয়ে ফরিদপুরে ১৪, খুলনায় ৮ জন, কুষ্টিয়ায় ৮ জন ও সাতক্ষীরায় ৪ জনের মৃত্যু হয়েছে।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনে করোনাভাইরাসের সংক্রমণ নিশ্চিত হওয়া গেলেও বাংলাদেশে ভাইরাসটি শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওইদিন তিনজন করোনা রোগী শনাক্ত হওয়ার কথা জানিয়েছিলো স্বাস্থ্য অধিদফতর। করোনায় মৃত্যুর হার শুরুতে বৃদ্ধি পাওয়ার পর অনেকটাই কমে এসেছিলো সে হার। তবে, দেশে করোনায় ২য় ঢেউয়ে আবারো বাড়তে শুরু করেছে সংক্রমণ হার ও মৃতের সংখ্যা। 

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি। এখন পর্যন্ত বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস (কোভিড-১৯)।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //