খুলনা বিভাগে ২৪ ঘণ্টায় বেড়েছে মৃত্যুর সংখ্যা

খুলনা মেডিকেল কলেজ, খুলনা

খুলনা মেডিকেল কলেজ, খুলনা

খুলনা বিভাগে এক দিনের ব্যবধানে ফের বেড়েছে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় বিভাগে আরো ৪০ জনের মৃত্যু হয়েছে। এসময় আক্রান্ত হয়েছেন ৮৮০জন।

আজ রবিবার (১ আগস্ট) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন খুলনা বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের সহকারী পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) ডাক্তার ফেরদৌসী আক্তার।

এর আগে শনিবার বিভাগে এ যাবৎকালের সর্বনিম্ন ১৯ জনের মৃত্যু হয়। এসময় আক্রান্ত হয়েছে ১৪৬ জন। এছাড়া ৩০ জুলাই খুলনা বিভাগে ৩৪জন, ২৯ জুলাই ৪১জন, ২৮ জুলাই ৩১জন এবং ২৭ ও ২৬ জুলাই ৪৬জন করে মৃত্যুর ঘটনা ঘটে। 

এনিয়ে খুলনা বিভাগে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে দুই হাজার ৪২৮ জন।  আর মোট আক্রান্ত হয়েছে ৯৩ হাজার ৮১২ জন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের সূত্রে জানাযায়, মৃত্যু ও আক্রান্তের মধ্যে শীর্ষে রয়েছে কুষ্টিয়া জেলা এবং দ্বিতীয় অবস্থানে রয়েছে যশোর জেলা। ২৪ ঘণ্টার ব্যবধানে কুষ্টিয়ায় মারা গেছেন সর্বোচ্চ ১৬জন, আক্রান্ত হয়েছেন ১৮১জন। এ সময় যশোর জেলায় মারা গেছেন সাতজন, আক্রান্ত হয়েছেন ৮৬জন। এছাড়া খুলনায় মৃত্যু পাঁচজন, আক্রান্ত ১৮৯জন, বাগেরহাটে মারা গেছেন তিনজন, আক্রান্ত হয়েছেন ৮৯জন। ২৪ ঘণ্টায় সাতক্ষীরায় কেউ মারা যায়নি, আক্রান্ত ৮২জন, নড়াইলে মৃত্যু দুই, আক্রান্ত ৩৮জন, মাগুরায় কেউ মারা যায়নি, আক্রান্ত ৪৪জন, ঝিনাইদহে মৃত্যু পাঁচজন, আক্রান্ত ৮৫জন, চুয়াডাঙ্গায় মৃত্যু দুইজন, আক্রান্ত ৫২জন এবং মেহেরপুরে কেউ মারা যায়নি, আক্রান্ত হয়েছেন ৫৪জন। 

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //