বাগেরহাটে লক্ষাধিক টাকা জরিমানা, ১০ জনের কারাদণ্ড

কঠোর বিধিনিষেধ

কঠোর বিধিনিষেধ

বাগেরহাটে স্বাস্থ্যবিধি ভঙ্গ এবং কঠোর বিধিনিষেধ অমান্য করায় একদিনে ৬৮ জনকে এক লক্ষ ২২ হাজার ৯০০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এই সময়ে বিভিন্ন মেয়াদে ১০ জনকে কারাদণ্ড দেয়া হয়েছে। 

শনিবার (৩১ আগস্ট) সকাল থেকে রাত পর্যন্ত জেলার বিভিন্ন উপজেলায় অভিযান চালিয়ে এসব জরিমানা ও দণ্ডাদেশ প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালত।

এই নিয়ে লকডাউনের ৯ দিনে অর্থাৎ ২৩ জুলাই থেকে ৩১ জুলাই রাত পর্যন্ত বাগেরহাটে স্বাস্থ্যবিধি না মানায় এবং লকডাউনের শর্ত ভঙ্গ করায় ৫৪২টি মামলায় ৫৫৭ জনকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এই সময়ে এদের কাছ থেকে চার লক্ষ ৬৭ হাজার ৩৫০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। একই সাথে ২১ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ডাদেশও দিয়েছে আদালত।

বাগেরহাটের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. শাহিনুজ্জামান বলেন, করোনা সংক্রমণ প্রতিরোধে আমরা সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি। মানুষকে সচেতন করতে মাস্ক বিতরণ ও মাইকিং করা হচ্ছে। অসহায়দের বাড়ি বাড়ি খাদ্য সামগ্রী পৌঁছে দেয়া হচ্ছে। এসবের পরেও কিছু মানুষ ইচ্ছে করে স্বাস্থ্যবিধি ভঙ্গ করছে। যারা ইচ্ছে করে স্বাস্থ্যবিধি মানছেন না এবং লকডাউনের শর্ত ভঙ্গ করছে তাদেরকে আমরা আইনের আওতায় আনছি। এ জন্য প্রতিদিনই আমাদের ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হচ্ছে।

এদিকে বাগেরহাটে একদিনে ২৯৯ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ৮৯ জনের শরীরের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এই সময়ে মারা গেছেন তিনজন। এই নিয়ে জেলায় করোনা আক্রান্ত হয়ে মোট মৃত্যু হয়েছে ১২৫ জনের। জেলায় মোট আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৯৯৯ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ৫ হাজার ৩৫১ জন। বিভিন্ন সরকারি বেসরকারি হাসপাতাল ও বাড়িতে চিকিৎসাধীন রয়েছেন ৫২৩ জন। রবিবার (১ আগস্ট) দুপুরে বাগেরহাটের সিভিল সার্জন ডা. কেএম হুমায়ুন কবির এসব তথ্য জানিয়েছেন। 

২৪ ঘণ্টায় আক্রান্তদের মধ্যে বাগেরহাট সদর উপজেলায় ২৪ জন, মোল্লাহাটে ২২, শরণখোলায় ১৫, মোংলায় ১০, ফকিরহাটে ৮, মোরেলগঞ্জে ছয়, চিতলমারী তিন এবং কচুয়ায় একজন রয়েছে।

বাগেরহাটের সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির বলেন, বাগেরহাটে গত ২৪ ঘণ্টায় ২৯৯ জনের নমুনা পরীক্ষায় ৮৯ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার দাঁড়িয়েছে ২৯ দশমিক ৭৬ শতাংশ। এই সময়ে মৃত্যু হয়েছে তিন জনের। এই অবস্থায় বাগেরহাটবাসীকে আরো বেশি সচেতন হওয়ার জন্য পরামর্শ দিয়েছেন তিনি।


মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //