মানিকগঞ্জ করোনা হাসপাতালে সাংবাদিক প্রবেশ নিষেধ

মানিকগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে সাংবাদিক প্রবেশ না করার নির্দেশনা জারি করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

মঙ্গলবার (৩ আগস্ট) হাসপাতালকে করোনা ডেডিকেটেড ঘোষণা করে এ নির্দেশনা জারি করা হয়।

বিকেলে হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. আরশাদ উল্লাহ স্বাক্ষরিত নির্দেশনা জারিকৃত চিঠি জেলা প্রেসক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে পাঠানো হয়।

চিঠিতে বলা হয়েছে, মানিকগঞ্জ জেলায় অস্বাভাবিকভাবে সংক্রমণ ও মৃত্যু বেড়ে যাওয়ায় জেলা করোনা প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত মোতাবেক ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালকে কোভিড-১৯ আক্রান্ত রোগীদের চিকিৎসার কাজে ব্যবহারের সিদ্ধান্ত নেয়া হয়েছে। অধিক সংক্রমণ রোধকল্পে বিভিন্ন ওয়ার্ড, বিভাগ, ফ্লোরসহ হাসপাতালের অভ্যন্তরে প্রবেশ সীমিত করা হয়েছে। এমতাবস্থায় সকল গণমাধ্যমকর্মীকে নিজেদের এবং হাসপাতালে ভর্তি করোনা রোগীদের সুরক্ষার স্বার্থে হাসপাতাল অভ্যন্তরে প্রবেশ থেকে বিরত থাকতে বিশেষভাবে অনুরোধ করা হলো। গণমাধ্যমকর্মীরা সংশ্লিষ্ট দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের নিকট থেকে সংবাদ সংগ্রহ করবেন।

এ বিষয়ে জেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি ও জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ বলেন, গণমাধ্যমকর্মীদের হাসপাতালে প্রবেশ নিষেধের বিষয়ে কোনো সিদ্ধান্ত জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় হয়নি। বিষয়টি খোঁজ-খবর নিয়ে পরে জানাব।


জেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচিব ও সিভিল সার্জন ডা. আনোয়ারুল আমীন আখন্দ বলেন, সভায় এমন কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি। যারা হাসপাতালে প্রবেশ নিষেধ করেছেন, তারাই ভালো বলতে পারবেন কেন কার কথায় করেছেন।

এ বিষয়ে মানিকগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অতীন্দ্র চক্রবর্তী বলেন, চিকিৎসা সেবায় অনিয়ম, অবহেলা, অব্যবস্থাপনার খবর পেলে হাসপাতালে গিয়ে গণমাধ্যমকর্মীরা সংবাদ সংগ্রহ করবেন- এটাই স্বাভাবিক।

হাসপাতালের করোনা ইউনিটের কো-অর্ডিনেটর চিকিৎসক মানবেন্দ্র সরকার মানব বলেন, করোনা সংক্রমণের হার কমাতে এ উদ্যোগ নেয়া হয়েছে। যেকোনো তথ্য প্রয়োজন হলে গণমাধ্যমকর্মীরা মোবাইল ফোনে যোগাযোগ করলে আমরা দিয়ে দেবো।

এ বিষয়ে জানতে চাইলে হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. আরশাদ উল্লাহ বলেন, গণমাধ্যমকর্মীদের হাসপাতালে প্রবেশ নিষেধের যে নির্দেশনা দেয়া হয়েছে তা রাতেই প্রত্যাহার করে নেয়া হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //