সেতুতে ধাক্কা এড়াতে নতুন পথে ফেরি চলাচল শুরু

নির্মাণাধীন পদ্মা সেতুর পিলারে দুই মাসে চারবার ধাক্কা লেগেছে বাংলাবাজার-শিমুলিয়া রুটে চলাচলকারী ফেরির

নির্মাণাধীন পদ্মা সেতুর পিলারে দুই মাসে চারবার ধাক্কা লেগেছে বাংলাবাজার-শিমুলিয়া রুটে চলাচলকারী ফেরির

নির্মাণাধীন পদ্মা সেতুর পিলারে দুই মাসে চারবার ধাক্কা লেগেছে বাংলাবাজার-শিমুলিয়া রুটে চলাচলকারী ফেরির। এমতাবস্থায় সেতুতে ধাক্কা এড়াতে নতুন পথে ফেরি চলাচলের সিদ্ধান্ত জানানো হয়েছিল। 

সোমবার (১৬ আগস্ট) সেটা কার্যকর করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন বিআইডব্লিউটিসি মাওয়া (মেরিন) এজিএম মো. আহাম্মদ আলী।

আগে বাংলাবাজার ঘাট থেকে শিমুলিয়া যেতে ফেরি চলাচল করতো ৯, ১০, ১১ ও ১২ নম্বর পিলারের নিচ দিয়ে। এখন থেকে চলাচল করবে ১১, ১২, ১৩ ও ১৪ নম্বর পিলারের নিচ দিয়ে। এই চারটির মধ্যে টার্গেট থাকবে ১২ ও ১৩ নম্বর পিলারের নিচ দিয়ে যাওয়ার। সংশ্লিষ্টরা বলছেন, নতুন এই পথে চলাচল শুরু হওয়ায় পদ্মা সেতুর পিলারের সঙ্গে ধাক্কা লাগা বন্ধ হবে বলে আশা করা যায়।

শুধু পথ বদলানো হয়, এমন দুর্ঘটনা এড়াতে উভয়পাড়ে থাকা সেনাবাহিনীকে বিশেষ দায়িত্ব দেওয়া হয়েছে। ফেরির আসা এবং যাওয়ার পুরো বিষয়টা তারা মনিটরিং করবেন। কোন ফেরি কয়টায় ছাড়লো, চালক কে ছিল- এসব বিষয় একটা ডাটা বেইজের মাধ্যমে সংরক্ষণ করবেন তারা। এছাড়া একটা নির্দিষ্ট সময় অন্তর ফেরির চালকদের নিয়ে বৈঠক করবে সেনাবাহিনী।

বিআইডব্লিউটিসি সূত্র জানায়, গত জুলাই ও চলতি আগস্টে পদ্মা সেতুর তিনটি পিলারে ফেরির ধাক্কা লাগে মোট চারবার। এর মধ্যে ২০ জুলাই ১৬ নম্বর পিলারে রো রো ফেরি শাহ মখদুম, ২৩ জুলাই রো রো ফেরি শাহজালাল ১৭ নম্বর পিলারে, ৯ আগস্ট রো রো ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর ১০ নম্বর পিলারে এবং ১৩ আগস্ট ১০ নম্বর পিলারে কাকলি ফেরির ধাক্কা লাগে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //