কুষ্টিয়ায় শিশুখাদ্যে নকল টাকার ব্যবহার: ২ লাখ টাকা জরিমানা

নকল টাকা

নকল টাকা

কুষ্টিয়ায় অনুমোদনহীন এবং অস্বাস্থ্যকর পরিবেশে শিশুখাদ্য তৈরী এবং চিপসের প্যাকেটের মধ্যে নকল টাকা খেলনা হিসেবে ব্যবহার করে বিক্রয়ের অভিযোগে দুই লাখ টাকা জরিমানা আদায় করেছে ভোক্তা সংরক্ষণ অধিদফতর।

শনিবার (২৮ আগস্ট) সকাল থেকে শহরের চৌড়হাস মোড় এলাকায় ভোক্তা সংরক্ষণ অধিদফতর এই অভিযান পরিচালনা করে। এতে সহায়তা করে র‍্যাব-১২ এর সদস্যরা।

শিশু খাদ্য তৈরীর কারখানা ও বিক্রয় করা দোকানসহ মোট ৪টি প্রতিষ্ঠানকে ২ লাখ টাকা ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হয়েছে। একই সাথে বিপুল পরিমাণ নকল খেলনা টাকা ও চিপস জব্দ করা হয়েছে।

অভিযানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন কুষ্টিয়া জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক কাজী রাকিবুল হাসান।


এসময় তিনি জানান, কুষ্টিয়া শহরতলীর চৌড়হাস শাহপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে অস্বাস্থ্যকর পরিবেশে অনুমোদনহীন শিশু খাদ্য তৈরী এবং চিপসের প্যাকেটের মধ্যে নকল টাকা খেলনা হিসেবে ব্যবহার করার অপরাধে মিতা স্পেশাল ফুড প্রোডাক্টসের মালিক মিঠুকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৪২/৪৩ নং ধারায় ১ লাখ, চৌড়হাস জগতী শাহপাড়া এলাকার রাজ্জাক শাহকে এই আইনের ৪৩/৪৫ নং ধারায় ৩০ হাজার টাকা, চৌরহাস মোড়ের মেসার্স শাহ ফুডের মালিক অপু শাহকে ৩৭/৪৩ ও ৪৫ নং ধারায় ৫০ হাজার টাকা ও মেসার্স ফারুক ফুড প্রোডাক্টসের মালিক ফারুককে ৩৭/৪৫ নং ধারায় ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

এ বিষয়ে র‍্যাব-১২ কুষ্টিয়া ক্যাম্পের কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লীডার মোহাম্মদ ইলিয়াস খান বলেন, আমাদের কাছে অভিযোগ ছিলো কুষ্টিয়া শহরের বিভিন্ন দোকানে চিপসের প্যাকেটে খেলনা হিসেবে নকল টাকা ব্যবহার করে বিক্রয়ের কারণে বাচ্চারা চিপস কেনার প্রতি আকৃষ্ট হচ্ছে। বাচ্চারা নকল টাকার লোভে পরে এই প্রোডাক্টস কিনে। তারই ধারাবাহিকতায় এই অভিযান পরিচালনা করা হয়েছে। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //