পুঠিয়ায় বীর মুক্তিযোদ্ধাদের জন্য ‘বীর নিবাস’

বীর নিবাস

বীর নিবাস

রাজশাহীর পুঠিয়া উপজেলার ১২ জন অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের নামে ‘বীর নিবাস’ বাসস্থান নির্মাণের জন্য বরাদ্দ এসেছে বলে উপজেলা নির্বাহী অফিসার অফিস সূত্রে জানা গেছে। 

মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসাবে ‘অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের জন্য আবাসন নির্মাণ’ শীর্ষক প্রকল্পের আওতায় ২০২১-২২ অর্থবছরের প্রথম পর্যায়ে বরাদ্দ অনুযায়ী ১২টি সরকারী আবাসন ‘বীর নিবাস’ নির্মাণ করবে উপজেলা প্রশাসন। 

এর আগে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের নীতিমালা ও প্রজ্ঞাপন নির্দেশিকা অনুযায়ী “অসচ্ছল/ভূমিহীন বীর মুক্তিযোদ্ধাদের জন্য আবাসন বরাদ্দ” সংক্রান্ত উপজেলা কমিটির সভায় ১২ জন অসচ্ছল/ভূমিহীন বীর মুক্তিযোদ্ধাদের নামের তালিকা চূড়ান্ত করে তাদের নামে বাসস্থান বরাদ্দের জন্য অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের আবাসন বরাদ্দ কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার একটি তালিকা জেলা প্রশাসকের নিকট প্রেরণ করেন। 

প্রেরিত তালিকা অনুযায়ী গত (২ সেপ্টেম্বর) বীর মুক্তিযোদ্ধাদের নামে ‘বীর নিবাস’ নামে আবাসন নির্মাণ বরাদ্দ আসার বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নুরুল হাই মোহাস্মদ আনাছ্ পিএএ বলেন, প্রতিটি বাসস্থান নির্মাণে ১৩ লাখ ৪৩ হাজার ৬১৮ টাকা বরাদ্দ করা হয়েছে। এর মধ্যে ভ্যাট ৩% আয়কর সাড়ে ৭% মোট সাডে ১০% বাদে প্রতিটি বাসস্থান নির্মাণে নিট ব্যয় হবে ১২ লাখ ২ হাজার ৫৩৮ টাকা। 

এ বিষয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান জি এম হিরা বাচ্চু জানান, প্রধানমন্ত্রীর উপহার হিসাবে প্রথম পর্যায়ের ১২ জন বীর মুক্তিযোদ্ধাদের নামে বাসস্থান নির্মাণের বরাদ্দ এসেছে। পর্যায়ক্রমে উপজেলার সকল অসহায় বীর মুক্তিযোদ্ধাদের বাসস্থান নিশ্চিত করা হবে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //