পাবনায় অধ্যক্ষের অপসারণের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

মানববন্ধন কর্মসূচি

মানববন্ধন কর্মসূচি

শতবর্ষের ঐতিহ্যবাহী পাবনা সরকারি এডওয়ার্ড কলেজের বর্তমান অধ্যক্ষ প্রফেসর ড. হুমায়ুন কবির মজুমদারের অপসারণের দাবিতে ধারাবাহিক আন্দোলন করছে শিক্ষার্থীরা। 

এরই অংশ হিসাবে বুধবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে শিক্ষার্থীদের একাংশ পাবনা জেলা প্রশাসক কার্যালয়ের সামনে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করে। সাধারণ শিক্ষার্থীরা ব্যানার নিয়ে অধ্যক্ষের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে সমবেত হয়। সেখানে শিক্ষার্থীরা কিছু সময় মানববন্ধন পালন করে জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেনের কাছে স্মারকলিপি প্রদান করেন।

বিক্ষোভ ও মানববন্ধনে সাধারণ শিক্ষার্থীরা বলেন, বর্তমান কলেজের দায়িত্বরত দুর্নীতিবাজ অধ্যক্ষ কলেজের বিভিন্ন তহবিল হতে নামে বেনামে চেকের মাধ্যমে অর্থ উত্তোলন করে সেই অর্থ আত্মসাৎ করেছেন। এই অধ্যক্ষের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগের আলোকে দুর্নীতি দমন কমিশন দুদক দীর্ঘ সময় তদন্ত করে তার বিরুদ্ধে প্রায় ৫৭ লাখ টাকা অর্থ আত্মসাতের মামলা দায়ের করেন। কিন্তু কোন এক অদৃশ্য শক্তির কারণে তিনি এখনো এই শিক্ষাপ্রতিষ্ঠানের দায়িত্ব পালন করেছেন। 

শিক্ষার্থীরা আরো বলেন, এই অধ্যক্ষ কলেজের বেশিরভাগ সময় বাসভবনসহ রাজশাহীতে পরিবারের সাথে সময় কাটান। তার বিরুদ্ধে কোন কথা বল্লে তিনি প্রশাসনসহ প্রাতিষ্ঠানিকভাবে শিক্ষার্থী ও শিক্ষকদের হয়রানী করেন। তার ভয়ে শিক্ষার্থী ও শিক্ষকরা কথা বলতে সাহস করে না। তিনি সন্ধ্যার পরে তার অফিস কক্ষে জুয়া ও নেসা করেন বলেও অভিযোগ করেন শিক্ষার্থীরা। তাই অতিদ্রুত এই অযোগ্য দুর্নীতিগ্রস্ত অধ্যক্ষকে ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান থেকে অপসারণ করে শিক্ষার সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনার দাবি করেন। এছাড়া আগামীতি আরো কঠোর আন্দোলনের হুশিয়ারি প্রদান করা হয়।

আন্দোলনকারী শিক্ষার্থীরা মানববন্ধন শেষে পাবনা জেলা প্রশাসক, পুলিশ সুপার ও দুদক পাবনা আঞ্চলিক অফিসে অধ্যক্ষের অপসারণের দাবিতে স্বারক লিপি প্রদান করেন। আগামী ৭২ ঘণ্টার মধ্যে এই অধ্যক্ষের অপসারণের জন্য শিক্ষা মন্ত্রণালয়ের সুদৃষ্টি কামনা করেন।

এছাড়া গত ১২ সেপ্টেম্বর শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রথম দিনেই কলেজ ক্যাম্পাসে অধ্যক্ষের অপসারণের দাবিতে বিক্ষোভ করে শিক্ষার্থীরা। জেলার প্রতিটি স্থানে দুর্নীতিগ্রস্ত দুদক মামলার আসামি অধ্যক্ষের বিরুদ্ধে পোস্টার লাগিয়ে আন্দোলন করছেন শিক্ষার্থীরা।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //