খাগড়াছড়িতে প্রতিমন্ত্রীর অনুষ্ঠান বর্জন করলেন সাংবাদিকরা

অনুষ্ঠান বর্জন

অনুষ্ঠান বর্জন

বাংলাদেশ শিশু একাডেমির খাগড়াছড়ি পার্বত্য জেলার কমপ্লেক্স ভবনের উদ্বোধনী অনুষ্ঠান বর্জন করেছে জেলার কর্মরত সাংবাদিকরা। জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেটের অসৌজন্যমূলক আচরণের প্রতিবাদে এই সিদ্ধান্ত নেন সাংবাদিক নেতারা। 

বুধবার (১৫ সেপ্টেম্বর) সকালে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরার উপস্থিতিতে শিশু একাডেমির নতুন ভবন উদ্বোধন অনুষ্ঠানে এই ঘটনা ঘটে। 

খাগড়াছড়ি প্রেস ক্লাবে সাধারণ সম্পাদক আবু তাহের জানান, ‘আমাদেরকে প্রোগ্রামে আমন্ত্রণ জানানো হয়েছিল। কিন্তু সাংবাদিকদের বসার কোন ব্যবস্থা রাখা হয়নি। প্রতিমন্ত্রীর জনসংযোগ কর্মকর্তা আলমগীর হোসেনের অনুরোধে সাংবাদিকরা আসন গ্রহণ করে। পরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহেদি হাসান শাকিল সাংবাদিকদের সাথে অসৌজন্যমূলক আচরণ করেন। এ সময় তিনি সাংবাদিকদের চেয়ার থেকে উঠে যেতে বলেন। আমরা অনুষ্ঠানের সংবাদ বর্জন করেছি এবং অভিযুক্ত ম্যাজিস্ট্রেট ক্ষমা না চাইলে ভবিষ্যতে জেলা প্রশাসনের কোনো কর্মসূচিতে সাংবাদিকরা অংশ নিবে না এবং সংবাদ প্রচার থেকে বিরত থাকবে।’

এই বিষয়ে জানতে চাইলে চট্টগ্রামের বিভাগীয় কমিশনার কামরুল হাসান জানান, ‘বিষয়টি আমি শুনেছি। এই বিষয়ে জেলা প্রশাসকের সাথে কথা বলব।’

এসময় খাগড়াছড়ি প্রেস ক্লাবে সহ-সভাপতি ও বাংলাদেশ প্রতিদিনের খাগড়াছড়ি প্রতিনিধি জহুরুল আলম, মাছরাঙা টিভির জেলা  প্রতিনিধি কানন আর্চয্য, একুশে টিভির জেলা প্রতিনিধি চিংমেপ্রু, চ্যানেল আই টেলিভিশনের আজাহার হীরা, সাম্প্রতিক দেশকালের প্রতিনিধি সমির মল্লিক, প্রথম আলো জেলা প্রতিনিধি জয়ন্তী দেওয়ান, ঢাকা পোস্টের জাফর সবুজ, সংবাদ প্রতিদিনের লিটন ভট্টাচার্য, দৈনিক আজকালের খবরের জেলা প্রতিনিধি আল মামুনসহ বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //