ভাসানচর থেকে পালানোর সময় রোহিঙ্গাসহ গ্রেফতার ২৯

ফাইল ছবি

ফাইল ছবি

নোয়াখালীর হাতিয়ার ভাসানচর থেকে পালানোর সময় ২৬ জন রোহিঙ্গা ও ৩ দালালকে আটক করেছে কোস্টগার্ডের একটি দল। এ সময় পালানোর কাজে ব্যবহৃত একটি নৌকা জব্দ করা হয়।

গতকাল বৃহস্পতিবার রাতে স্বর্ণদ্বীপের চর থেকে তাঁদের আটকের পর শুক্রবার (১৭ সেপ্টেম্বর) সকালে ভাসানচর থানায় সোপর্দ করা হয়। সেখানে দায়ের করা মামলায় তাঁদের গ্রেফতার দেখানো হয়।

আটক রোহিঙ্গারা হলেন ভাসানচর আশ্রয়ণ প্রকল্পের ১১ নম্বর ক্লাস্টারের ১৪ নম্বর কক্ষের মৃত শুক্কুরের ছেলে রহিম (৩৮) ও তার স্ত্রী নুর বাহার (২৭) এবং সন্তান শওকত আরা (১৪), আয়শা (১০), তোফায়দুল (৫) ও মরিয়ম (৯ মাস)। ৫৪ নম্বর ক্লাস্টারের জলিলুর রহমান (৫০) ও তার মেয়ে ফাতেমা (২৫),  নুর হোসেন (১২)। ১০ নম্বর ক্লাস্টারের ৯ নম্বর কক্ষের জাহেদ হোসেন (৩৮) ও তার স্ত্রী মিনারা বেগম (৩০) এবং সন্তান নুর সাহারা (৮), নুর কলিমা (৬) ও নুর ফাতেমা (৩)।

৭ নম্বর ক্লাস্টারের ওমর হামজা (৩০) ও শাহিনা আাক্তার (৬) ও রুহুল আমিন (৫)। ১০ নম্বর ক্লাস্টারের খায়ের হোসেন (২৭) ও হামিদা বেগম (২২), মোস্তফা কামাল (৮) ও নুর ফাতেমা (৪)। ১০ নম্বর ক্লাস্টারের মুবিনা খাতুন (১৬)। ৭ নম্বর ক্লাস্টারের এইচ ৮ নম্বর কক্ষের নজির হোসেনেট ছেলে আক্তার উল্যা (৩০) ও আক্তার উল্যার স্ত্রী সাবিকুন নাহার(১৮) এবং আক্তার উল্যার মেয়ে সাদেকা বিবি(৭) ও হায়দারা বিবি (৫)।

আটক দালালরা হলেন হাতিয়া উপজেলার চৌধুরী গ্রামের অচি আলমের ছেলে হানিফ (৩০), রেহেনীয়া গ্রামের মৃত আমিন উল্লাহর ছেলে শামীম (২৭) ও চরগেসিয়া গ্রামের সোহরাব উদ্দিনের ছেলে শামীম (১৫)।

ভাসানচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম জানান, আটকদের বিরুদ্ধে মামলা দায়েরের পর আদালতে সোপর্দ করা হয়েছে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //