‘পড়ালেখা ভালো না লাগায় পালিয়ে যায়’ তিন শিক্ষার্থী

ছবি: সাম্প্রতিক দেশকাল

ছবি: সাম্প্রতিক দেশকাল

মাদ্রাসার পড়ালেখা ভালো না লাগায় ট্রেনে চড়ে ঢাকায় পালিয়ে যায় জামালপুরের ইসলামপুরের দারুত তাক্বওয়া মহিলা ক্বওমি মাদ্রাসার আবাসিক কক্ষ থেকে নিখোঁজ হওয়া দ্বিতীয় শ্রেণির তিন শিক্ষার্থী।

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) বিকেলে পুলিশ সুপারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে পুলিশ সুপার নাছির উদ্দিন সাংবাদিকদের এ কথা জানান।

তিনি জানান, মাদ্রাসার শিক্ষার্থীদের কাছ থেকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, মাদ্রাসার পড়ালেখা ভালো লাগে না বলে তারা আবাসিক কক্ষ থেকে পালিয়ে যায়। 

তিনি গ্রেফতার হওয়া চার শিক্ষকের ব্যাপারে জানান, তারা মানবপাচার মামলা থেকে বিরত থাকলেও শিশু অধিকার নিরাপত্তা দিতে ব্যর্থ হওয়ায় তদন্ত সাপেক্ষে আমলে আসতে পারে।

সংবাদ সম্মেলন শেষে উদ্ধার শিক্ষার্থীদের জবানবন্দির জন্য কোর্টে তোলা হবে। সেখানে ফয়সালা হবে তিন শিশুকে কখন তাদের অভিভাবকদের কাছে দেয়া হবে।

শিশুদের উদ্ধারকারী সিনিয়র সহকারী পুলিশ সুপার (ইসলামপুর সার্কেল) মো. সুমন মিয়া জানান, প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদে জানা গেছে, ১২ সেপ্টেম্বর রাতে ওই তিন ছাত্রী মাদ্রাসা থেকে বের হয়ে ইসলামপুর রেলওয়ে স্টেশন থেকে ট্রেনে ঢাকা কমলাপুর রেলওয়ে স্টেশনে গিয়ে নামে। সেখানে থেকে রিকশাচালক রাজা মিয়ার রিকশা দিয়ে মুগদা থানার মান্ডা এলাকায় যায়। পরে সেখানকার কিছু চিনতে না পেরে কান্না শুরু করে তারা। তা দেখে রিকশাচালক রাজা নিজ বাসায় নিয়ে যান এবং দুজনকে গার্মেন্টস ফ্যাক্টরিতে চাকরি নিয়ে দেন।

তিনি আরো জানান, স্বেচ্ছায় মাদ্রাসা থেকে তারা চলে এসেছে। তবে আরো জিজ্ঞাসাবাদের পরে এই বিষয়ে  নিশ্চিত হওয়া যাবে। শিক্ষার্থীরা শারীরিকভাবে ক্লান্ত। বিশ্রামের পরে তাদের বিস্তারিত জিজ্ঞাসাবাদ করা হবে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //