সেন্টমার্টিনে আটকা পড়েছে ২৫০ পর্যটক

সেন্টমার্টিন দ্বীপ

সেন্টমার্টিন দ্বীপ

বৈরী আবহাওয়ার কারণে কক্সবাজারের সেন্টমার্টিন দ্বীপে বেড়াতে গিয়ে আটকা পড়েছেন প্রায় ২৫০ জন পর্যটক।

রবিবার (১৭ অক্টোবর) রাতে কোস্টগার্ড পূর্ব জোনের সেন্টমার্টিন স্টেশনের এক সিনিয়র কর্মকর্তা নাম প্রকাশ না করে এসব তথ্য নিশ্চিত করেছেন। এছাড়াও আবহাওয়া স্বাভাবিক না হওয়া পর্যন্ত পর্যটকদের সেখানে নিরাপদে রাখার ব্যবস্থার কথা জানিয়েছেন তিনি।

তিনি জানান, কতজন আটকা পড়েছেন, সেটি তিনি নিশ্চিত নয়। তবে প্রায় ২৫০ জনের মতো হবে। বৈরী আবহাওয়া কেটে গেলে তাদের টেকনাফের উদ্দেশে পাঠানো হবে।

সি প্রবাল রিসোর্টের মালিক আব্দুল মালেক বলেন, সেন্টমার্টিন দ্বীপে যারা আটকা পড়েছেন তারা মূলত দুই থেকে তিনদিন আগে আসছে। জাহাজ চলাচল বন্ধ থাকায় এসব পর্যটক স্পিডবোট ও ট্রলারে এসেছে।

তিনি আরো বলেন, রবিবার (১৭ অক্টোবর) তাদের ফেরত যাওয়ার কথা ছিলো কিন্তু বৈরী আবহাওয়ার কারণে কোনো ট্রলার বা স্পিডবোট যেতে দেয়নি কোস্টগার্ড। আমাদের রিসোর্টেও ১৫ পর্যটক আছেন। তারা এখানে নিরাপদে রয়েছেন। হয়তো পরিস্থিতি স্বাভাবিক হলে তারা ফেরত যাবেন।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পারভেজ চৌধুরী বলেন, মূলত ট্রলার ও স্পিডবোট আসতে পারেনি আবহাওয়া খারাপ থাকার কারণে। বৈরী আবহাওয়া কেটে গেলে সবাইকে ফেরত আনা হবে। সেখানে তাদের নিরাপদে রাখার ব্যবস্থা করা হচ্ছে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //