জেএমসেন হলে হামলার দায় স্বীকার অধিকার পরিষদ নেতার

চট্টগ্রামের জেএমসেন হলের পূজামণ্ডপে হামলার চেষ্টা ও ব্যানার-পোস্টার ছেঁড়াসহ পুলিশের ওপর হামলার অভিযোগে দায়ের করা মামলায় আসামি হাবিবুল্লাহ মিজান আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

হাবিবুল্লাহ মিজান সাবেক ডাকসু ভিপি নুরুল হক নুরের অনুসারী। বর্তমানে তিনি নুরের সংগঠন যুব অধিকার পরিষদের আহ্বায়ক কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

শনিবার (২৩ অক্টোবর) বিকেলে চট্টগ্রাম মহানগর হাকিম মো. শফি  উদ্দিনের আদালতে তিনি জবানবন্দি দেন। ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দীন। 

তিনি বলেন, গ্রেফতারের পর হাবিবুল্লাহ মিজানসহ সাতজনকে একদিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদ শেষে তাদের আদালতে হাজির করা হলে হাবিবুল্লাহ মিজান ১৬৪ ধারায় ঘটনার দায় স্বীকার করে জবানবন্দি দেন।

পুলিশ ও আদালত সূত্রে জানা গেছে, জবানবন্দিতে হাবিবুল্লাহ মিজান আদালতকে জানান, পরিকল্পনা অনুযায়ী জেএমসেন হল এলাকায় মিছিল করা হয়। ঘটনার আগের দিন ১৩ অক্টোবর নগরীর হালিশহরে শ্রমিক অধিকার পরিষদের আহ্বায়ক মোক্তার আহমেদের বাসায় ছাত্র ও যুব অধিকার পরিষদের নেতারা বৈঠকে বসেন। সেই বৈঠকে ১৪ অক্টোবর শুক্রবার জুমার নামাজের পর সাধারণ মুসল্লিদের নিয়ে মিছিলের সিদ্ধান্ত হয়। সিদ্ধান্ত অনুযায়ী, তারা মিছিল বের করেন। মিছিল থেকে কয়েকজন গিয়ে জেএমসেন হলে তোরণের ব্যানার ছিঁড়ে ফেলেন। এসময় পুলিশ গুলি ছুড়লে তারা চেরাগি পাহাড়ের দিকে চলে যান।

এর আগে শুক্রবার হামলার অভিযোগে দায়ের করা মামলায় যুব অধিকার পরিষদের সাতজনের একদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

যুব অধিকার পরিষদের চট্টগ্রাম মহানগর শাখার আহ্বায়ক মো. নাছির, সদস্য সচিব মিজানুর রহমান, বায়েজিদ থানার আহ্বায়ক মো. রাসেল, কর্মী ইয়াসিন আরাফাত, হাবিবুল্লাহ মিজান, ইমন ও ইমরান হোসেনকে রিমান্ডে নেয় পুলিশ।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //