পাবনার সুজানগরে দুইশ পাখিসহ তিন শিকারি আটক

পাবনা জেলার সুজানগরে অতিথি এবং দেশি প্রজাতির প্রায় দুইশ পাখিসহ তিনজন পাখি শিকারিকে আটক করেছে সুজানগর থানা পুলিশ। 

সোমবার (২৫ অক্টোবর) সকালে সুজানগর উপজেলার চরদুলাই বাজার থেকে তাদের আটক করা হয়। 

আটক পাখি শিকারিরা হলেন, উপজেলার ঘোড়াদহ গ্রামের জহির উদ্দিন মিয়ার ছেলে আলাউদ্দিন (৩৮), চলদুলাই গ্রামের মৃত তফিজ উদ্দিন মণ্ডলের ছেলে মোজাহার আলী (৪০) ও মৃত বাছেদ শেখের ছেলে আতাউর শেখ (৩৫)।

সুজানগর থানার ডিউটি অফিসার এখলাছ উদ্দিন জানান, রবিবার দিবাগত রাতে ঐ তিন পাখি শিকারি উপজেলার গাজনার বিল থেকে নিষিদ্ধ কারেন্ট জাল দিয়ে অবৈধভাবে অতিথি পাখি রামচিল এবং রামচাসহ দেশি প্রজাতির প্রায় দুইশ পাখি শিকার করে। সোমবার সকাল ৭টার দিকে তারা ঐ পাখি চরদুলাই বাজারে বিক্রি করছিল। এ সময় গোপন সংবাদের ভিত্তিতে থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমানের নেতৃত্বে এসআই রেজাউল করিম সঙ্গীয় ফোর্সের সহায়তায় বিশেষ অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করেন। 

এ খবর পাবনার পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান বিপিএম জানতে পেরে থানায় আসেন এবং তিনি থানার চত্বর থেকে জনসম্মুখে পাখিগুলো অবমুক্ত করেন। 

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মিনহাজুল ইসলাম, উপজেলা প্রাণিসম্পদ অফিসের ভি এস ডা. মুহা. আ. লতিফ, থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান ও ইন্সপেক্টর (তদন্ত) আব্দুল কদ্দুস।

এদিকে, আটক পাখি শিকারিদের ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হলে সুজানগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মিনহাজুল ইসলাম তাদের প্রত্যেককে একহাজার টাকা করে জরিমানা করেন।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //