পানি মনে করে এসিড পান, অবশেষে মৃত্যু

জয় গুহ। ছবি: সংগৃহীত

জয় গুহ। ছবি: সংগৃহীত

শারদীয় দুর্গাপূজার দশমীতে পানি ভেবে এসিড পান করেছিলেন কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী জয় গুহ (১৬)। এতে তিনি অসুস্থ হয়ে পড়লে তাৎক্ষণিকভাবে হাসপাতালে ভর্তি করা হয়। এসিডের ক্ষারে তার দুটি কিডনিই ক্ষতিগ্রস্ত হয়। তাকে ডায়ালাইসিস করে সুস্থ করার চেষ্টা চলছিল। তবে শেষ পর্যন্ত জয়কে আর বাঁচানো যায়নি।

রবিবার (৩১ অক্টোবর) সন্ধ্যার দিকে চট্টগ্রাম ম্যাক্স হাসপাতালে লাইফ সাপোর্ট থাকা অবস্থায় চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। এর দুদিন আগে থেকেই জয় গুহ ক্লিনিক্যালি ডেড ছিলেন বলে জানিয়েছেন চিকিৎসকরা।

জয় গুহ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ কক্সবাজার জেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক ও ব্যবসায়ী স্বপন গুহর ছেলে।

তাদের বাড়ি চট্টগ্রামের হাটহাজারী মির্জাপুর সরকার হাটে হলেও ব্যবসায়িক কারণে কক্সবাজারে অবস্থান করায় গুহ পড়ালেখা করতেন কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ে।

বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের কক্সবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক অধ্যাপক প্রিয়তোষ শর্মা চন্দন জয় গুহর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গত ১৫ অক্টোবর দুর্গাপূজার বিজয়া দশমীর দিনে চট্টগ্রামের হাটহাজারী মির্জাপুর সরকার হাটে নিজ বাড়িতে পানি মনে করে এসিড পান করে ফেলেন জয় গুহ। ১৭ অক্টোবর গুরুতর অসুস্থ অবস্থায় চট্টগ্রাম ম্যাক্স হাসপাতালে নিয়ে যাওয়া হয় গুহকে। তার দুটি কিডনিই অচল হয়ে যাওয়ায় সেখানে তাকে ডায়ালাইসিস করে রাখা হয়। অবস্থার আরও অবনতি হলে লাইফ সাপোর্টে রাখা হয়। রবিবার সন্ধ্যায় তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //