গ্যাসের লিকেজ থেকে আগুন : ভবন মালিকসহ গ্রেফতার ২

চট্টগ্রামের উত্তর কাট্টলি এলাকার মরিয়ম ভিলায় গ্যাস লিকেজ থেকে আগুন ধরে একই পরিবারের ছয়জন দগ্ধ হয়ে একজনের মৃত্যুর ঘটনায় ভবন মালিক মমতাজ মিয়াকে ও কেয়ারটেকারকে গ্রেফতার করেছে পুলিশ। 

মঙ্গলবার (২ নভেম্বর) রাতে জিজ্ঞাসাবাদের জন্য থানায় আনার পর তাদের আটক করা হয়। নিহতের স্বামী জামাল শেখ রাতে থানায় মামলা দায়ের করলে তাতে ভবন মালিককে গ্রেফতার দেখানো হয়। 

নগরীর আকবর শাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহম্মদ জহির এসব তথ্য জানিয়েছেন।

মামলায় মমতাজ ছাড়াও তার শ্যালক ও মরিয়ম ভিলার কেয়ারটেকার বখতেয়ারকে আসামি করা হয়েছে।

মরিয়ম ভবনের অগ্নিদগ্ধ ভাড়াটিয়া জামাল শেখের উদ্ধৃতি দিয়ে পুলিশ জানায়, ওই ভবনে গত বছরও গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণের ঘটনা ঘটেছিলো। এতে ৯ জন দগ্ধ হয়। পরে তিনজনের মৃত্যু হয়। সোমবার রাতে বিস্ফোরণের আগে গ্যাসের গন্ধ পাওয়ায় ভাড়াটিয়া জামাল শেখ বাড়ির মালিক ও কেয়ারটেকারকে বিষয়টি অবহিত করে। কিন্তু বাড়ির মালিক বিষয়টিকে গুরুত্ব দেননি। রাতে মশা মারার ব্যাটের স্পার্ক থেকে বাসায় বিস্ফোরণে জামাল শেখের স্ত্রী সন্তানসহ ছয়জন দগ্ধ হন। বর্তমানে তারা চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে চিকিৎসাধীন।

তাদের মধ্যে সাজেদা বেগম নামের ৪২ বছর বয়সী এক নারী বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় সোমবার সন্ধ্যায় মারা যান।

অভিযোগ অস্বীকার করে বাড়ির মালিক মমতাজ মিয়া বলেন, বাসার গ্যাসের লাইনে কোনো লিক নাই, কোনো ফল্টও নাই। দোষ ভাড়াটিয়ার। তাদের মশার ব্যাটের ফুলকি থেকেই আগুন লেগেছে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //