ভাসানচর থেকে পালাতে গিয়ে ৬ রোহিঙ্গা আটক

হাতিয়ার ভাসানচর রোহিঙ্গা ক্যাম্প থেকে পালিয়ে চট্টগ্রাম ও কক্সবাজার যাওয়ার পথে ছয় রোহিঙ্গা নারী-শিশুকে আটক করেছে নোয়াখালীর সুবর্ণচরের স্থানীয় এলাকাবাসী।

আটককৃতরা হলেন- ভাসানচর আশ্রয়ণ কেন্দ্রের ৭৬ নম্বর ক্লাস্টারের হাসিনা বেগম (৩৫) আলমার জাহান (৩০) রোজিনা আক্তার (১৯) সাইফুল ইসলাম (১২) মো. ইয়াছিন (৩) মো. আজিজ (১)।

বৃহস্পতিবার (৪ নভেম্বর) সকালে পুনরায় কোস্টগার্ডের মাধ্যমে তাদের ভাসানচরের ক্যাম্পে প্রেরণ করা হবে। এর আগে বুধবার দুপুরে উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের থেকে তাদের আটক করে চরজব্বর থানায় সোপর্দ করা হয়।

চরজব্বর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জিয়াউল হক এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ভাসারচর আশ্রয়ণ কেন্দ্রের উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে কথা হয়েছে। কোস্টগার্ড এসে সুবর্ণচর থেকে পুনরায় ৬ রোহিঙ্গাকে ভাসানচর আশ্রয়ণ কেন্দ্রে নিয়ে যাবে। বৃহস্পতিবার সকালের দিকে তাদের ভাসানচরের উদ্দেশে পাঠানো হবে।

ওসি জিয়াউল আরো জানান, বুধবার ভোর রাতের দিকে তিনজন নারী ও তিনজন শিশুসহ ছয়জন রোহিঙ্গা ভাসানচর থেকে পালিয়ে দালালের সহযোগিতায় চট্টগ্রাম ও কক্সবাজারের উদ্দেশে রওনা হয়। পথে সুবর্ণচর উপজেলার মোহাম্মদপুর ইউনিয়ন এলাকায় দালাল ও নৌকার মাঝি বুধবার দুপুরের দিকে তাদের নামিয়ে দিয়ে পালিয়ে যান। কিছুক্ষণ পর বাসিন্দারা বিষয়টি টের পেয়ে পুলিশকে জানান। খবর পেয়ে চরব্বর থানার পুলিশ ঘটনাস্থল থেকে তাদের আটক করে থানায় নিয়ে আসে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //