সহকর্মীকে মারধরের ঘটনায় পাউবোর নির্বাহী প্রকৌশলী বরখাস্ত

সহকর্মীকে মারধরের ঘটনার ফুটেজ ফেসবুকে ভাইরাল হয়। ছবি : সংগৃহীত

সহকর্মীকে মারধরের ঘটনার ফুটেজ ফেসবুকে ভাইরাল হয়। ছবি : সংগৃহীত

অসদাচরণ ও চাকরির শৃঙ্খলা ভঙ্গের অপরাধে পানি উন্নয়ন বোর্ড (পাউবো) রাজবাড়ীর নির্বাহী প্রকৌশলী আব্দুল আহাদকে বরখাস্ত করেছে পানি সম্পদ মন্ত্রণালয়।

গতকাল বুধবার (২৪ নবেম্বর) পানি উন্নয়ন বোর্ডের উপ-সচিব (প্রশাসন) সৈয়দ মাহবুবুল হক স্বাক্ষরিত এক দাপ্তরিক আদেশে তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালকের অনুমোদনে ওই আদেশে উল্লেখ করা হয়, আব্দুল আহাদকে সাময়িকভাবে বরখাস্ত করে অতিরিক্ত প্রধান প্রকৌশলীর দপ্তর, প্রশিক্ষণ ও মানব সম্পদ উন্নয়ন বাপাউবো ঢাকায় সংযুক্ত করা হলো। সাময়িক বরখাস্তকালীন তিনি প্রবিধানমালার প্রবিধি ৫৫(৪) অনুযায়ী খোরাকী ভাতা পাবেন।

এছাড়া ওই প্রকৌশলীর ফরিদপুরে তার নিজ দায়িত্বের অতিরিক্ত হিসেবে নির্বাহী প্রকৌশলী (পুর) রাজবাড়ী পৌর বিভাগ বাপাউবোর রাজবাড়ীর দায়িত্ব পালন করবেন।

অভিযোগের সত্যতা স্বীকার করে আব্দুল আহাদ বলেন, ‘উপ-সহকারী প্রকৌশলী রনি কাজ করতে চায় না। তিনি দীর্ঘদিন ধরে আমার কোনও কথাও শুনতো না। আমি রাগের মাথায় এমন কাজ করে ফেলেছি। যা আমার করা একদম ঠিক হয়নি।

গত মঙ্গলবার নির্বাহী প্রকৌশলীর অফিস কক্ষের সিসি ক্যামেরার ফুটেজে দেখা যায়, রাজবাড়ী পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আব্দুল আহাদের অফিস কক্ষে উপ-সহকারী প্রকৌশলী মো. রনি প্রবেশ করে চেয়ারে বসেন। এক পর্যায়ে আহাদ তার চেয়ার থেকে উঠে গিয়ে রনিকে চেয়ার থেকে ফেলে দিয়ে বুকের ওপর চেপে বসে এবং গালাগাল করতে থাকলে অফিস কক্ষের জনৈক ব্যক্তি নির্বাহী প্রকৌশলীকে বাধা দেন। 

এ ঘটনার ফুটেজ বিভিন্ন গণমাধ্যমে প্রচার ও সুষ্ঠু বিচার চেয়ে রনি প্রধান প্রকৌশলী বরাবর অভিযোগ দিলে নির্বাহী প্রকৌশলী আব্দুল আহাদকে দাপ্তরিক আদেশে সাময়িক বরখাস্ত করা হয়। -ইউএনবি

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //