নৌ অ্যাম্বুলেন্স পেল জুরাছড়ি

রাঙ্গামাটির দুর্গম জুরাছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরি রোগী পরিবহণের জন্য একটি নৌ অ্যাম্বুলেন্স দেয়া হয়েছে। 

শনিবার (১ জানুয়ারি) সকালে রাঙ্গামাটি জেলা শহরের উন্নয়ন বোর্ড অবতরণ ঘাটে উপজেলা পরিচালন ও উন্নয়ন (ইউজিডিপি) প্রকল্পের অর্থায়নে জুরাছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জন্য বরাদ্দকৃত নৌ-অ্যাম্বুলেন্সটির উদ্বোধন করেন স্থানীয় সরকার বিভাগ, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. হেলালুদ্দীন আহমদ। 

এসময় তার সাথে রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান, সিভিল সার্জন ডা. বিপাশ খীসা, জুরাছড়ি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. অনন্যা চাকমাসহ আরও অনেকেই উপস্থিত ছিলেন। 

এসময় জুরাছড়ি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. অনন্যা চাকমা বলেন, দুর্গম জুরাছড়ি উপজেলায় সড়ক পথ না থাকায় যোগাযোগের জন্য একমাত্র নৌ-পথ। জরুরি রোগী পরিবহনের জন্য আগে তেমন বিশেষ কোন সুযোগ ছিলো না। এই নৌ অ্যাম্বুলেন্সটি জরুরি রোগী পরিবহনের জন্য বিশেষভাবে কাজে আসবে। রোগীর পরিবার জ্বালানি খরচ পরিশোধের মাধ্যমে নৌ-অ্যাম্বুলেন্সটি ব্যবহার করতে পারবেন।


এদিকে, জুরাছড়িবাসীর কাঙ্ক্ষিত নৌ-অ্যাম্বুলেন্স হস্তান্তর শেষে স্থানীয় সরকার বিভাগ, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. হেলালুদ্দীন আহমদ বলেন, সরকার জনগণের স্বাস্থ্য সেবার কথা চিন্তা করে দুর্গম সড়কবিহীন উপজেলাগুলোতে নৌ অ্যাম্বুলেন্স দিয়ে যাচ্ছে। যাতে কোনো রোগীর বিনাচিকিৎসায় মৃত্যু না হয়।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //