বরিশালে আগ্নেয়াস্ত্রসহ শীর্ষ সন্ত্রাসী গ্রেপ্তার

বরিশালের গৌরনদী উপজেলার শীর্ষ সন্ত্রাসী ও একাধিক মামলার আসামি মো. কবির মৃধাকে (৪৫) গ্রেপ্তার করেছে র‌্যাব। সংস্থাটি জানায়, তার বিরুদ্ধে অস্ত্র-মাদকসহ বিভিন্ন আইনে একাধিক মামলা রয়েছে।

আজ রবিবার (২৭ মার্চ) র‌্যাব-৮ সদর দপ্তর থেকে এক ই-মেইল বার্তায় এই তথ্য নিশ্চিত করা হয়েছে।

এর আগে শুক্রবার বিকেলে ওই ব্যক্তিকে গৌরনদী উপজেলার লাখরাজ কসবা রামসিদ্ধি এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব জানায়, কবির মৃধাসহ কয়েকজন মিলে গৌরনদী থানাধীন এলাকায় দীর্ঘদিন যাবত অস্ত্র, হাত বোমা ও বোমা তৈরির বিভিন্ন সরঞ্জামাদির কার্যক্রম চালিয়ে আসছে। গোয়েন্দা অনুসন্ধানে এই তথ্য নিশ্চিত হয়ে তাদের একটি দল শুক্রবার তাকে লক্ষ্য করে এবং তার অবস্থান নিশ্চিত হয়ে লাখরাজ কসবা রামসিদ্ধি এলাকার উদ্দেশে রওনা হয়।

র‌্যাব আরো জানায়, তাদের টিম লাখরাজ কসবা রামসিদ্ধি এলাকায় পৌঁছানো মাত্র কবির মৃধা দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। তখন র‌্যাব সদস্যরা ধাওয়া দিয়ে তাকে গ্রেপ্তার করে। এসময় তার কাছ থেকে ৭টি সদ্য তৈরি হাত বোমা, সাদা পলিথিনের মধ্যে ১১৫টি কাচের মার্বেল, ১টি সাদা পলিথিনের মধ্যে ৮৬৫ গ্রাম ভাঙ্গা কাচের টুকরা, ২ প্যাকেট সাইকেলের বিয়ারিং বল, বিস্ফোরক ভর্তি ৬ টি কলম, ৪টি কালো টেপ, দুই রঙের তার ১৯ ফিট এবং ১টি একনলা বন্দুক উদ্ধার করা হয়।

গ্রেপ্তারের পর কবির মৃধা জিজ্ঞাসাবাদে স্বীকার করে তিনি পেশাদার একজন অস্ত্র ব্যবসায়ী এবং বোমা তৈরির দক্ষ কারিগর। তার তৈরি বোমা ও সরঞ্জামাদি বিক্রয় এবং নাশকতামূলক কর্মকাণ্ডে ব্যবহার হয়। 

র‌্যাব জানায়, উপজেলার নন্দনপট্টি গ্রামের মোহাম্মদ মৃধার ছেলে কবিরের পিসি  পিআর ঘেটে নিশ্চিত হওয়া গেছে তার বিরুদ্ধে অস্ত্রসহ আরও একাধিক মামলা রয়েছে। এবারে অস্ত্র ও বিষ্ফোরকদ্রব্য উদ্ধারে ঘটনায় তার বিরুদ্ধে র‍্যাবের ডিএডি সাইফুল ইসলাম বাদী হয়ে গৌরনদী থানায় একটি মামলা করেছেন। সেই মামলায় গ্রেপ্তার দেখিয়ে তাকে শনিবার সকালে থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //