পেঁয়াজের দাম কমেছে, ক্রেতা কম

চট্টগ্রামের খাতুনগঞ্জের বাজারে ভারতীয় পেঁয়াজের দাম কমেছে। প্রতি কেজি পেঁয়াজ বিক্রি হচ্ছে ২৪ থেকে ২৭ টাকায়। মিয়ানমারের পেঁয়াজ কেজি প্রতি তিন টাকা কমে বিক্রি হচ্ছে ২২ টাকা করে। তবে অনান্য বছরের তুলনায় রমজানকে সামনে রেখে বাজারে পেঁয়াজের ক্রেতা কম বলে জানিয়েছেন ব্যবসায়ীরা।

আজ সোমবার (২৮ মার্চ) দুপুরে পেঁয়াজের পাইকারি আড়ত চট্টগ্রামের খাতুনগঞ্জের হামিদুল্লাহ মিঞা মার্কেট কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ ইদ্রিস এসব তথ্য জানান।

তিনি বলেন, খাতুনগঞ্জে পেঁয়াজের দাম কম। মিয়ানমারের পেঁয়াজ গত সপ্তাহের তুলনায় কেজিতে ২ থেকে ৩ টাকা কমেছে। এখন বিক্রি হচ্ছে ২২ টাকা করে। ভারতের পেঁয়াজ মানভেদে ২৪ থেকে ২৭ টাকায় বিক্রি হচ্ছে। ভারতের নাসিক পেঁয়াজ বিক্রি হচ্ছে ২৭ টাকায়। আর বেলডাঙ্গা, কানপুর ও খাসখালির পেঁয়াজ বিক্রি হচ্ছে ২৪ থেকে ২৫ টাকায়। বেলডাঙ্গা ও কানপুরি পেঁয়াজের দাম গত সপ্তাহের তুলনায় কেজিপ্রতি ১ থেকে ২ টাকা কমেছে। নাসিক পেঁয়াজের দাম স্থিতিশীল আছে।

তিনি আরো বলেন, বাজারে বিক্রি মোটামুটি। তেমন তোড়জোড় নেই। রমজানকে সামনে রেখে অনান্য বছর যেমন বেচাকেনা হতো এবছর তেমন নেই। ব্যবসায়ীরা লস দিয়ে পেঁয়াজ বিক্রি করছেন বলে দাবি করেন তিনি।

খাতুনগঞ্জের শাহাদাত অ্যান্ড ব্রাদাসের মালিক মো. শাহাদাত হোসেন বলেন, বাজারে প্রচুর পেঁয়াজ আছে। ভারতের পেঁয়াজ বিক্রি হচ্ছে ২৫ থেকে ২৬ টাকায়। ভারতীয় পেঁয়াজের দাম একসপ্তাহ ধরে স্থিতিশীল আছে। তবে মিয়ানমারের পেঁয়াজের দাম কমেছে। আদা বিক্রি হচ্ছে ৭০ টাকা কেজিতে। চীন থেকে আসা রসুন বিক্রি হচ্ছে ১০০ টাকায়। 

এদিকে, খাতুনগঞ্জে বাজারের মুখে একটি ভ্যানে খুচরায় পেঁয়াজ, আদা বিক্রি করছিলেন আমির উদ্দিন। তিনি পেঁয়াজ বিক্রি করছিলেন ৩০ টাকা কেজি, রসুন ১১০ টাকা ও আদা ৭৫ টাকা কেজিতে।

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //