১১ বছরেও সন্ধান মেলেনি নিখোঁজ কৃষকের

জামালপুরের সরিষাবাড়িতে জমি সংক্রান্ত বিরোধের জেরে নিখোঁজ কৃষক আব্দুল খালেক ফকিরের সন্ধান মেলেনি দীর্ঘ ১১ বছরেও। 

গতকাল রবিবার (২৭ মার্চ) দুপুরে সরিষাবাড়ি প্রেসক্লাবে নিখোঁজের সন্ধান ও অপহরণকারীদের শাস্তির দাবিতে সংবাদ সম্মেলন করে তার পরিবার।

সংবাদ সম্মেলনে নিখোঁজের ছেলে মিজানুর রহমান লিখিত বক্তব্যে জানান, তার বাবা উপজেলার মহাদান ইউনিয়নের বিলবালিয়া (ধোপাদহ) গ্রামের নিরীহ কৃষক আব্দুল খালেক ফকিরের ৭৬ শতক জমি প্রতিবেশী সাইফুল ইসলামের ছেলে এনামুল হক, রাশেদ, সাঈদ ও ভাই হাফিজুর রহমান জবরদখল করে। এ নিয়ে আদালতে মামলা হলে উভয়পক্ষের মধ্যে বিরোধ সৃষ্টি হয়। এরইমধ্যে ২০১১ সালের ৬ জানুয়ারি খালেক ফকির নিখোঁজ হন। এ বিষয়ে ১৬ জানুয়ারি থানায় তার পরিবার জিডি করে। দীর্ঘদিনেও জিডির কোনো অগ্রগতি না হওয়ায় চলতি বছরের ১৫ ফেব্রুয়ারি আদালতে অপহরণ ও গুমের অভিযোগে মামলা করা হয়। যা বর্তমানে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) তদন্ত করছে।

এদিকে বিরোধপূর্ণ জমিতে গেলে বাবার মতো সন্তানদেরও গুম-খুনের হুমকিসহ মামলা প্রত্যাহার করতে সাইফুল ইসলামের ভাই ও ছেলেরা চাপপ্রয়োগ করছে বলে মিজানুর রহমান অভিযোগ করেন। তার বাবাকে মৃত বা জীবিত উদ্ধারসহ অপহরণকারীদের শাস্তির দাবি জানান তিনি।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন নিখোঁজের স্ত্রী মর্জিনা বেগম, মেয়ে ঝিনুক আক্তার, পুত্রবধূ নার্গিস বেগম ভাতিজা ইদ্রিস, কামাল হোসেন প্রমুখ।

জামালপুর পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) উপ-পরিদর্শক মাজহারুল ইসলাম জানান, মামলাটি আদালত পিবিআইকে তদন্তের আদেশ দিয়েছেন। মামলাটি যেহেতু নতুন, কিছুদিন হলো তদন্ত শুরু করা হয়েছে।

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //