এবার শোলাকিয়ায় হবে ঈদের জামাত

করোনার কারণে গত দুই বছর দেশের সবচেয়ে বড় ঈদগাহ ময়দান কিশোরগঞ্জের ঐতিহাসিক শোলাকিয়ায় কোনো ঈদের জামাত অনুষ্ঠিত হয়নি। তবে এবার ঈদুল ফিতরের ১৯৫তম জামাত অনুষ্ঠিত হবে। 

আজ বুধবার (৬ এপ্রিল) দুপুরে জেলা প্রশাসকের সভাকক্ষে আয়োজিত শোলাকিয়া ঈদগাহ পরিচালনা কমিটির কার্যকরী পরিষদ ও সাধারণ পরিষদের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। তবে মোবাইল ফোন নিয়ে কেউ মাঠে যেতে পারবেন না।

ঈদগাহ পরিচালনা কমিটির সভাপতি ও জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, করোনা পরিস্থিতি কিছুটা উন্নতি হওয়ায় সরকারের উচ্চপর্যায়ের সাথে আলোচনা করে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এবারো নিরাপত্তা ব্যবস্থাকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে দেশের সবচেয়ে বড় ঈদগাহ ময়দান ঐতিহাসিক শোলাকিয়ায় ঈদুল ফিতরের জামাত আয়োজন করা হবে। সকাল ১০টায় জামাত শুরু হবে। এতে ইমামতি করবেন বাংলাদেশ ইসলাহুল মুসলেমিন পরিষদের চেয়ারম্যান মাওলানা ফরিদ উদ্দিন মাসউদ। জামাতে জায়নামাজ ও মাস্ক ছাড়া আর কিছু সাথে না আনতে পরামর্শ দেওয়া হয়েছে। এছাড়া মুসল্লিদের জন্য দুটি বিশেষ ট্রেনেরও ব্যবস্থা করা হবে বলেন জানান তিনি।

জেলা প্রশাসক জানান, দেশের সবচেয়ে বড় ঈদের জামাত দীর্ঘদিন ধরে না হওয়ায় মানুষের মনে আক্ষেপ ছিল। এবার আর সেই আক্ষেপ থাকবে না। এবারো দেশের বিভিন্ন জেলা থেকে আসা মুসল্লিদের জন্য সব ধরনের সুযোগ-সুবিধা রাখা হবে। মাঠ ও শহরকে দৃষ্টিনন্দনভাবে সাজানোর পরিকল্পনাও নেওয়া হয়েছে।

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //