জামিন পেলেন বিজ্ঞানশিক্ষক হৃদয় মণ্ডল

জামিন পেয়েছেন মুন্সীগঞ্জ সদর উপজেলার বিনোদপুর রাম কুমার উচ্চবিদ্যালয়ের বিজ্ঞান ও গণিতের শিক্ষক হৃদয় চন্দ্র মণ্ডল। ধর্ম অবমাননার অভিযোগে করা মামলায় তিনি জামিন পেলেন। 

আজ রবিবার বেলা সোয়া ১টার দিকে মুন্সিগঞ্জ জেলা অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক মোতাহারাত আক্তার ভূঁইয়া এ আদেশ দেন।

আইনজীবী আব্দুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, সব ধরনের আনুষ্ঠানিকতা শেষে আজ বিকেল বা সন্ধ্যার দিকে হৃদয় মণ্ডলের মুক্তি হতে পারে। 

এর আগে গত ২৩ ও ২৮ মার্চ আদালতে হৃদয় মণ্ডলের জামিন চাওয়া হয়েছিল। সেসময় আদালত তার জামিন আবেদন নামঞ্জুর করেন। ইসলাম ধর্ম অবমাননার অভিযোগে হৃদয় চন্দ্র মণ্ডলের বিরুদ্ধে গত ২২ মার্চ বিদ্যালয়ের অফিস সহকারী মো. আসাদ বাদী হয়ে মামলাটি করেন। ওই দিনই তাকে গ্রেপ্তার করা হয়।

বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য মনিরুজ্জামান শরীফ মামলার বরাতে জানান, গত ২০ মার্চ দশম শ্রেণির পঞ্চম ঘণ্টায় সাধারণ বিজ্ঞানের ক্লাস ছিল। মানবিক ও বাণিজ্য শাখার ক্লাসটি নিচ্ছিলেন শিক্ষক হৃদয় চন্দ্র মণ্ডল। সেদিন হৃদয় চন্দ্র মণ্ডল ওই ক্লাসে ধর্ম নিয়ে আলোচনা করেন, যা কয়েকজন শিক্ষার্থী রেকর্ড করে।

তিনি জানান, পরে ধর্ম নিয়ে ‘আপত্তিকর’ কথা বলার অভিযোগ তুলে কিছু শিক্ষার্থী এলাকায় হৃদয় চন্দ্র মণ্ডলের বিরুদ্ধে বিক্ষোভ করে। ওই অবস্থায় এই শিক্ষককে মুন্সীগঞ্জ সদর থানা পুলিশ নিরাপত্তা হেফাজতে নেয়। পরে মামলা হলে তাকে গ্রেপ্তার দেখিয়ে জেল হাজতে পাঠানো হয়।  

মুন্সীগঞ্জ সদর থানার ওসি আবু বক্কর সিদ্দিক জানান, ঘটনার দুদিন পর (২২ মার্চ) ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে বিদ্যালয়ের অফিস সহকারী (ইলেক্ট্রশিয়ান) মো. আসাদ বাদী হয়ে হৃদয় চন্দ্র মণ্ডলের বিরুদ্ধে সদর থানায় মামলা দায়ের করেন।

পরদিন [২৩ মার্চ] তাকে এই মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে সোপর্দ করলে জেল হাজতে পাঠানো হয়।
Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //