নাটোরে স্ত্রীকে হত্যায় স্বামীর যাবজ্জীবন কারাদণ্ড

নাটোরের বড়াইগ্রামে স্ত্রীকে হত্যার দায়ে স্বামী শাহীন মন্ডলকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। 

আজ মঙ্গলবার (২৬ এপ্রিল) দুপুর ১২টার দিকে সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শরীফ উদ্দিন এই আদেশ দেন। দণ্ডপ্রাপ্ত শাহীন মন্ডল উপজেলার তেলো পশ্চিমপাড়া এলাকার রইচ উদ্দিন মন্ডলের ছেলে।

আদালতের ভারপ্রাপ্ত পিপি আরিফুর রহমান জানান, ২০১৫ সালের জুলাই মাসে নাটোরের বনপাড়া কালিকাপুর গ্রামের আফছার মিয়াজীর মেয়ে চাম্পা খাতুনের সাথে একই উপজেলার তেলো পশ্চিমপাড়া মহল্লার রইচ উদ্দিন মন্ডলের ছেলে শাহীন মন্ডলের বিয়ে হয়। বিয়ের পর থেকেই চাম্পা খাতুনতে এক লাখ টাকা যৌতুকের জন্য চাপ দিতে থাকে স্বামী শাহীন মন্ডল। চাম্পা খাতুন তার বাবার কাছ থেকে যৌতুকের এনে দিতে অস্বীকার করায় প্রায়ই স্বামীর সাথে তার বিরোধ লেগে থাকতো।

এরই একপর্যায়ে ২০১৬ সালের ২০ জানুয়ারি রাতে চাম্পা খাতুনকে ধারালো হাসুয়া দিয়ে কুপিয়ে হত্যা করে পালিয়ে যায় শাহীন মন্ডল। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠায়।

এ ঘটনার পরেরদিন নিহত চাম্পা খাতুনের বাবা আফছার মিয়াজী বাদী হয়ে মেয়ের স্বামী শাহীন মন্ডল ও তার শ্বশুর, শাশুড়িকে আসামি করে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরে পুলিশ শাহীন মন্ডলকে গ্রেপ্তার করে কারাগারে প্রেরণ করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা তদন্ত শেষে চাম্পা খাতুনের শ্বশুর ও শাশুড়ির নাম বাদ দিয়ে শুধু স্বামী শাহীন মন্ডলের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন। মামলার সাক্ষ্যপ্রমাণ গ্রহণ শেষে আদালতের বিচারক শাহীন মন্ডলকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন। এছাড়া ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের কারাদণ্ড দেয়া হয়েছে।

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //