বঙ্গবন্ধু সেতু টোলপ্লাজায় মোটরসাইকেলের দীর্ঘ লাইন

ঈদকে সামনে রেখে উত্তরবঙ্গগামী ঘরমুখো মানুষের ভোগান্তি কমাতে বঙ্গবন্ধু সেতুতে টোল আদায়ের জন্য স্বাভাবিকের তুলনায় দ্বিগুন লেন বাড়িয়ে দেয়া হয়েছে। পাশাপাশি মোটর সাইকেলের জন্য আলাদা দুইটি লেন করা হয়েছে। এরপরও সেতুর পূর্ব প্রান্তের গোলচত্ত্বর থেকে টোলপ্লাজা পর্যন্ত মোটরসাইকেলের দীর্ঘ লাইন লেগে গেছে। এতে করে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে মোটর সাইকেলের যাত্রী ও চালকদের।

আজ শুক্রবার (২৯ এপ্রিল) সকালে বঙ্গবন্ধু সেতু পূর্বপারে এ দৃশ্য দেখা গেছে। বঙ্গবন্ধু সেতু সাইট কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবির বাপ্পি এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, স্বাভাবিক অবস্থায় বঙ্গবন্ধু সেতুতে টোল আদায়ের জন্য৩/৪টি লেন চালু রাখা হয়। তবে ঈদকে সামনে রেখে এই মহাড়কে প্রায় কয়েকগুন যানবাহন চলাচল বেড়ে যায়। এ কারণে ও যানজট মুক্ত রাখতে সেতুতে বাস-ট্রাক, মাইক্রোবাসসহ অন্যান্য যানবাহনের জন্য সাতটি লেনে টোল আদায় করা হচ্ছে। 

তিনি আরো বলেন, এছাড়া মোটর সাইকেলের জন্য গোলচত্ত্বর থেকে বাম দিকের রাস্তা দিয়ে আলাদা দুই লেন করা হয়েছে। এরপরও সকালে হঠাৎ অতিরিক্ত মোটর সাইকেলের চাপ বেড়ে যায়। এ সময় কিছু সময়ের জন্য মোটরসাইকেলে যানজট সৃষ্টি হয়। তবে এখন মোটরসাইকেলের লেন স্বাভাবিক আছে।

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //