মোংলা বন্দরে মেট্রোরেলের আরো একটি চালান

মেট্রোরেলের কোচ ও ইঞ্জিন নিয়ে আরো একটি চালান এসেছে বাগেরহাটের মোংলা বন্দরে। আজ শুক্রবার (২৯ এপ্রিল) দুপুরে ৮টি কোচ ও ৪টি ইঞ্জিন নিয়ে পানামা পতাকাবাহী বাণিজ্যিক জাহাজ এমভি হরিজন ৯ মোংলা বন্দর জেটিতে নোঙর করেছে।

এর আগে ৬ এপ্রিল জাপানের কোবে বন্দর থেকে মেট্রোরেলের নবম চালানটি মোংলার উদ্দেশে রওনা দেয়। নবম চালানে আসা মালামালের মধ্যে, ৮টি কোচ ও ৪টি ইঞ্জিনসহ ১৯ প্যাকেজের মেশিনারি সরঞ্জামাদি রয়েছে।

বিদেশি জাহাজের স্থানীয় শিপিং এজেন্ট এনশিয়েন্ট স্টিম শিপ লিমিটেড কোম্পানির ব্যবস্থাপক মো. ওয়াহিদুজ্জামান জানান, পানামা পতাকাবাহী বাণিজ্যিক জাহাজ এমভি হরিজন ৯ নামের জাহাজটি বন্দর জেটিতে নোঙরের পর থেকেই জাহাজ থেকে মালামাল খালাস কাজ শুরু হয়েছে। খালাস শেষে নদী পথে এসব কোচ, ইঞ্জিন ও মেশিনারি মালামাল নেওয়া হবে মেট্রোরেলের ঢাকার উত্তরার দিয়াবাড়ী ডিপোতে।

মোংলা বন্দর কর্তৃপক্ষের ভারপ্রাপ্ত সচিব ও হারবার মাস্টার কমান্ডার শেখ ফখরউদ্দীন বলেন, মোংলা বন্দরে এ পর্যন্ত ৯টি চালানে মেট্রোরেলের ৫৬টি কোচ ও ২৮টি ইঞ্জিন এসেছে। এর আগে ৮টি চালানে আসা ৪৮টি কোচ ও ২৪টি ইঞ্জিন মোংলা বন্দর দিয়ে খালাসের পর তা ঢাকার উত্তরার দিয়াবাড়ী ডিপোতে পাঠানো হয়। ওইসব কোচ সংযোজনের পর পরীক্ষামূলকভাবে ঢাকায় মেট্রোরেলের কার্যক্রম চলমান রয়েছে।

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //