কবিরহাটে খাদ্যবান্ধব কর্মসূচির চালসহ গ্রেপ্তার ১

নোয়াখালী কবিরহাট উপজেলায় সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির (হতদরিদ্রদের) জন্য বরাদ্দকৃত ১০ টাকা দামের ১৫০ কেজি চালসহ এক ব্যক্তিকে আটক করে পুলিশে সোপর্দ করেছে স্থানীয়রা।  

আটককৃত মো. সাহাব উদ্দিন (২৪)  উপজেলার ছবিরপাইক গ্রামের আবুল কালামের বাড়ির আবুল কালামের ছেলে। সে পেশায় একজন স্বর্ণকার।  

আজ রবিবার (২২ মে) দুপুর ৩টার দিকে এ ঘটনায় উপজেলা খাদ্য কর্মকর্তা মোহাম্মদ ছালেহ উদ্দিন বাদী হয়ে কবিরহাট থানায় মামলা দায়ের করেন।

মামলা ও স্থানীয় সূত্রে জানা যায়, রবিবার সকাল সাড়ে ৮টার দিকে কবিরহাট উপজেলার সুন্দলপুর ইউনিয়নের আব্দুল্যাহ মিয়ার হাট মাছ বাজারের সততা স্বর্ণ শিল্পালয়ের ভিতরে তিনটি সরকারি চালের বস্তা নিয়ে রাখেন সাহাব উদ্দিন নামে এক যুবক। বিষয়টি জানতে পেরে ঘটনাস্থল থেকে স্থানীয়রা মো. সাহাব উদ্দিনকে চালসহ আটক করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ৩টি সরকারি বস্তায় ১৫০ কেজি চালসহ সাহাব উদ্দিনকে থানায় নিয়ে যায়। এরপর দুপুর ৩টার দিকে আটককৃত সাহাব উদ্দিনের বিরুদ্ধে মামলা দায়ের করে উপজেলা খাদ্য কর্মকর্তা।

উপজেলা খাদ্য কর্মকর্তা মোহাম্মদ ছালেহ উদ্দিন বলেন, সরকারি চাল খোলা বাজারে বিক্রি নিষিদ্ধ। আটককৃত সাহাব উদ্দিন চালগুলো কিভাবে ক্রয় করেছে তা খতিয়ে দেখা হচ্ছে। প্রাথমিকভাবে সরকারি চাল তার দোকানে মজুদ রাখার অপরাধে তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে কবিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন, এ ঘটনায় মামলা হয়েছে। ওই মামলায় আসামিকে বিচারিক আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।  

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //