ব্যাংক জালিয়াতির মামলায় গ্রেপ্তার আমান গ্রুপের ৩ কর্ণধার

ব্যাংক জালিয়াতির মামলায় আমান গ্রুপের তিন কর্ণধারকে গ্রেপ্তার করে কারাগারে পাঠিয়েছেন আদালত। গতকাল সোমবার (২৩ মে) রাজশাহীর অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. রেজাউল করিম এই আদেশ দেন।

গ্রেফারকৃতরা হলেন- আমান গ্রুপের পরিচালক তৌফিকুল ইসলাম, চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর রফিকুল ইসলাম  ও পরিচালক শফিকুল ইসলাম।

মামলা সূত্রে জানা যায়, আমান গ্রুপের আরএসটি ইন্টারন্যাশনালের নামে মোহনপুর মৌগাছি এলাকায় আসামিরা জমি বন্ধক রেখে যমুনা ব্যাংকের রাজশাহী ব্রাঞ্চ থেকে ঋণ নেন। এরপর ঋণের ৮৮ কোটি টাকা পরিশোধ না করে জালিয়াতির মাধ্যমে ১১৩ শতক জমি অন্যত্র হস্তান্তর করেন। 

বিষয়টি জানতে পেরে আমান গ্রুপের তিন কর্ণধারের বিরুদ্ধে জালিয়াতির মামলা করে যমুনা ব্যাংক। পরে গতকাল তারা রাজশাহীর অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে জামিন নিতে এলে তাদের গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হয়।

আসামিরা তিন ভাই। রাজশাহী মহানগরীর সাগরপাড়া এলাকায় তাদের বাড়ি। যমুনা ব্যাংকে প্রতারণার মোট পাঁচটি মামলা রয়েছে তাদের বিরুদ্ধে। একটি মামলায় আদালত তাদের কারাগারে পাঠালেন।

রাজশাহী মহানগর পুলিশের আদালত পরিদর্শক আবুল হাশেম জানান, আসামিরা উচ্চ আদালত  থেকে ছয় সপ্তাহের জামিনে ছিলেন। মেয়াদ শেষে উচ্চ আদালতের আদেশ মোতাবেক তারা নিম্ন আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করেছিলেন। তবে আদালত জামিন আবেদন নাকচ করে আসামিদের কারাগারে পাঠিয়েছেন।

এ বিষয়ে যমুনা ব্যাংকের রাজশাহী শাখার ব্যবস্থাপক মো. হাসানুর রহমান জানান, মামলাটি আদালতের প্রক্রিয়াধীন। এ বিষয়ে তিনি কোনো মন্তব্য করতে পারবেন না।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //