পারাবত এক্সপ্রেসের আগুন নিয়ন্ত্রণে

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার উসমানগড় এলাকায় ঢাকা থেকে সিলেটগামী পারাবত এক্সপ্রেস ট্রেনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ঘটনার দেড় ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে এনেছে ফায়ার সার্ভিস। 

আজ শনিবার (১১ জুন) দুপুর ১টার দিকে ট্রেনের পাওয়ার সার্ভিসের বগি থেকে আগুনের সূত্রপাত হয়। ফায়ার সার্ভিসের তিনটি ইউনিটের দেড় ঘণ্টার চেষ্টায় দুপুর আড়াইটার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। 

অগ্নিকাণ্ডের ঘটনার পর থেকে সারা দেশের সাথে সিলেটের ট্রেন যোগাযোগ এখনো বন্ধ রয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, চলন্ত ট্রেনের পাওয়ার সার্ভিসের বগি থেকে আগুনের সূত্রপাত হয়। আগুন লাগার সাথে সাথে ট্রেন থামালে যাত্রীরা নেমে পড়েন। আগুনে তিনটি বগি পুড়ে যায়। আগুন লাগা তিনটি বগিকে আলাদা করে কর্তৃপক্ষ। সামনে থেকে আটটি বগি ও পেছনের চারটি বগি আলাদা করে ট্রেনের বগিগুলোকে তিনটি ভাগে বিভক্ত করে কর্তৃপক্ষ। এতে ১২টি বগি ক্ষতিগ্রস্ত হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কুলাউড়া, কমলগঞ্জ ও মৌলভীবাজারের তিনটি ইউনিট আগুন নেভানোর কাজে যোগ দেয়। দেড় ঘণ্টা কাজ করে তারা আগুন নিয়ন্ত্রণে আনে।

মৌলভীবাজার ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক আব্দুল্লাহ হারুন পাশা জানান, ট্রেনে আগুন লাগার খবর পেয়ে প্রথমে কমলগঞ্জের ইউনিট কাজ শুরু করে। পরে মৌলভীবাজার, কুলাউড়া ও শ্রীমঙ্গল থেকে আরো তিনটি ইউনিট যোগ দেয়। এক ঘণ্টার বেশি সময়ের চেষ্টায় দুপুর আড়াইটার দিকে আগুন নিয়ন্ত্রণে এসেছে। এখনো হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। ট্রেনটির দায়িত্বে যারা আছেন তাদের ধারণা- এসির কোনো ত্রুটি থেকে আগুনের সূত্রপাত হতে পারে।

শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশনের মাস্টার শাখাওয়াত হোসেন বলেন, এখন পর্যন্ত আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ নিশ্চিত হওয়া যায়নি। আগুন নিয়ন্ত্রণে এসেছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //