কক্সবাজারে সাড়ে ২৪ কোটি টাকার মাদক উদ্ধার

কক্সবাজারের টেকনাফে অভিযান চালিয়ে ৪ কেজি ৩১৫ গ্রাম ক্রিস্টাল মেথ (আইস) ও এক লাখ পিস ইয়াবাসহ দুই মাদক কারবারিকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। জব্দ করা এসব মাদকের আনুমানিক বাজার মূল্য ২৪ কোটি ৫৭ লাখ ৫০ হাজার টাকা।

আজ বৃহস্পতিবার (১৬ জুন) বিজিবির টেকনাফ ব্যাটালিয়ন-২ এর অধিনায়ক লে. কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বিজিবি জানায়, গতকাল বুধবার (১৫ জুন) রাতে হ্নীলা বিওপির বিআরিএম-১৩ থেকে দেড় কিলোমিটার উত্তরে এমজি ব্যাংকার এলাকা দিয়ে মাদকের একটি বড় চালান বাংলাদেশে আসার খবর পায় বিজিবি। গোপন এই সংবাদের ভিত্তিতে বিজিবির টেকনাফ, সদর ও হ্নীলা ব্যাটেলিয়নের সদস্যরা সেখানে অবস্থান নেয়। কিছুক্ষণ পর মিয়ানমার থেকে শূন্য লাইন পার করে বাংলাদেশে আসে পাঁচ মাদক কারবারি। 

পরে বিজিবির সদস্যরা তাদের দিকে এগিয়ে গেলে একটি প্লাস্টিকের বস্তা ফেলে পালিয়ে যাওয়ার চেষ্টা করে তারা। মাদক কারবারি চক্রের বাকি তিন সদস্য পালিয়ে যেতে সক্ষম হলেও সেখান থেকে ধাওয়া দিয়ে আব্দুর রহমান (৩০) ও মোহাম্মদ নুর (২৫) নামে দুজনকে আটক করে বিজিবি সদস্যরা। এ সময় তাদের কাছ থেকে তিন কোটি টাকা মূল্যের এক লাখ পিস ইয়াবা জব্দ করা হয়।  

আটক মোহাম্মদ নুরের দেওয়া তথ্যের ভিত্তিতে রাত আড়াইটার দিকে হ্নীলা শ্মশানঘাট এলাকায় তল্লাশি চালানো হয়। ওই অভিযানে বেড়িবাঁধ এলাকা থেকে আরো একটি বস্তায় ২১ কোটি ৫৭ লাখ ৫০ হাজার টাকার ৪ কেজি ৩১৫ গ্রাম ক্রিস্টাল মেথ (আইস) জব্দ করা হয়। 

বিজিবি জানায়, আটক দুই ব্যক্তিকে মাদক মামলা দিয়ে জব্দ মাদক দ্রব্যগুলোসহ টেকনাফ মডেল থানায় হস্তান্তর করার প্রক্রিয়া চলছে। একইসাথে মাদকবিরোধী জিরো টলারেন্স নীতির যথাযথ বাস্তবায়নকল্পে মাঠপর্যায়ে বিজিবির অভিযান ও গোয়েন্দা তৎপরতা অব্যাহত থাকবে।

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //