পাবনা মানসিক হাসপাতালের সাবেক পরিচালকের বিরুদ্ধে ৬ মামলা

পাবনা মানসিক হাসপাতালের জন্য বিভিন্ন পণ্য কিনে বাজারমূল্য থেকে বেশি দর দেখিয়ে ৮৮ লাখ ৩ হাজার ৭৬২ টাকা আত্মসাতের দায়ে পাবনা মানসিক হাসপাতালের সাবেক পরিচালক ডা. তন্ময় প্রকাশ বিশ্বাসসহ আরো চারজনের বিরুদ্ধে ৬টি মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

গতকাল বুধবার (১৫ জুন) বিকেলে দুর্নীতি দমন কমিশন সমন্বিত পাবনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শহীদুল আলম সরকার বাদী হয়ে এই ৬টি মামলা দায়ের করেন।

দুদকের সহকারী পরিচালক ও বাদী এই মামলা তদন্ত করবেন বলে জানা গেছে। 

মামলার অন্য আসামিরা হলেন, পাবনা জেলার সাবেক মার্কেটিং কর্মকর্তা (বর্তমানে কৃষি বিপণন অধিদপ্তর, দিনাজপুরে কর্মরত) হুমায়ুন কবীর, হাসপাতালের খাদ্য সরবরাহ ঠিকাদার এইচ এম ফয়সাল, এইচ এম রেজাউল ও এইচ এম আরফিন। 

তিন ঠিকাদার সম্পর্কে ভাই। তারা পাবনা জেলা শহরের ছাতিয়ানী এলাকার বাসিন্দা। এর মধ্যে এ এইচ এম আরেফিন পাবনা পৌরসভার ১৪ নং ওয়াডের নির্বাচিত কাউন্সিলর। তার সাথে মুঠোফোনে কথা হলে তিনি জানান, মেন্টালে যেকোনো কিছু হলে ওপেন টেন্ডারের মাধ্যমে হয়। 

দুদক সূত্র জানায়, ২০১৭ -২০১৮, ২০১৮-২০১৯ অর্থ বছরে পাবনা মানসিক হাসপাতালের সাবেক পরিচালক ডা. তন্ময় প্রকাশ বিশ্বাস, পাবনা জেলার সাবেক মার্কেটিং কর্মকর্তা হুমায়ুন কবীর, ঠিকাদার এ এইচ এম রেজাউন, এ এইচ এম আরেফিন ও এ এইচ এম ফয়সল পারস্পরিক যোগসাজশে নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে পণ্য কিনে ৮৮ লাখ ৩ হাজার ৭৬২ টাকা আত্মসাৎ করেন। এ অভিযোগের পর দীর্ঘ অনুসন্ধান শেষে বুধবার বিকেলে দুর্নীতি দমন কমিশন সমন্বিত পাবনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শহীদুল আলম সরকার বাদী হয়ে এই ৬টি মামলা দায়ের করেন। 

মামলার বাদী পাবনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শহীদুল আলম সরকার বলেন, মামলাটি দুদক নিজেই তদন্ত করবে বলে জানা যায়। দীর্ঘ অনুসন্ধান শেষে প্রাথমিকভাবে অভিযোগের সত্যতা মেলায় দুদক মামলা করেছে। 

মামলার অন্যতম অভিযুক্ত ঠিকাদার এ এইচ এম রেজাউল বলেন, মামলার বিষয় সম্পর্কে আমি অবহিত নই। এর আগে দুদক ডেকেছিল, আমাদের বক্তব্য তাদের বলেছি। আমাদের কোনো দোষ নেই।

এ বিষয়ে পাবনা মানসিক হাসপাতালের সাবেক পরিচালক চিকিৎসক তন্ময় প্রকাশ বিশ্বাসের সাথে কথা বলার জন্য তার মুঠোফোনে একাধিকবার চেষ্টা করা হলেও সম্ভব হয়নি।

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //