ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ৩৫ কিলোমিটার যানজট

সড়ক দুর্ঘটনা, টোল আদায় বন্ধ ও অতিরিক্ত যানবাহনের চাপে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যান চলাচল একেবারেই থমকে গেছে। ফলে উত্তরবঙ্গগামী লেনে বঙ্গবন্ধু সেতুর পূর্ব পাড় থেকে মির্জাপুরের পাকুল্লা পর্যন্ত ৩৫ কিলোমিটার এলাকা জোড়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে।

আজ শুক্রবার (৮ জুলাই) বিকেলে মহাসড়কের এলেঙ্গা, পৌলী, রাবনা, আশেকপুর ও ভাতকুড়া এলাকা ঘুরে এ চিত্র দেখা গেছে।


ট্রাক, পিকআপ, বাসসহ নানা গণপরিবহনে নাড়ির টানে ছুটেছে ঘরমুখো মানুষ। তবে যানজটের কারণে বিশেষ করে নারী ও শিশুরা বিপাকে পড়েছেন। গন্তব্যে কখন পৌঁছাবে এ নিয়েও সংশয়ে রয়েছেন তারা। 


ট্রাকের ছাঁদে ভ্রমণ করা বগুড়াগামী যাত্রী পোশাককর্মী মনিরা বলেন, ‘বাস বা ট্রেনে টিকিট না পেয়ে ছোট ছোট বাচ্চা নিয়ে ট্রাকেই যাত্রা করেছি। গত ঈদে বাড়ি যাইতে পারি নাই, এবার ঈদ পরিবারের সকলের লগে করমু ভেবে যাইতেছি। তবে ঢাকা থেকে রওনা দেওয়ার পর থেকেই জ্যামে পইরা অস্থির হইয়া গেছি। বাচ্চারা খিদায় কষ্ট করতাছে। আশেকপুর আইসা জ্যামে আটকা রইছি। এ কারণে রাস্তা থেইকাই রুটি কিনা সকলে মিলা খাইতাছি।’


এ বিষয়ে এলেঙ্গা হাইওয়ে ইনচার্জ আতোয়ার রহমান বলেন, প্রচার যানবাহনের চাপে এ অবস্থা সৃষ্টি হয়েছে। মহাসড়কের সেতু পূর্ব থেকে আশেকপুর বাইপাস পর্যন্ত কোথাও থেমে আবার কোথাও ধীরগতি চলছে গণপরিবহন। পরিস্থিতি স্বাভাবিক করতে তৎপর রয়েছে পুলিশ।  

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //