কৃষক হত্যায় ৭ জনের যাবজ্জীবন

নড়াইলে একটি হত্যা মামলায় সাতজনের যাবজ্জীবন কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরো ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। জেলার নড়াগাতি থানার কলাবাড়িয়া চরকান্দিপাড়া গ্রামের রাজু শেখ হত্যা মামলায় এই আদেশ দেয়া হয়।

বৃহস্পতিবার (১৪ জুলাই) দুপুরে নড়াইলের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. কেরামত আলী এ আদেশ দেন। নিহত রাজু শেখ কলাবাড়িয়া চরকান্দিপাড়া গ্রামের সালাম শেখের ছেলে।

নড়াইল জজকোর্টের পাবলিক প্রসিকিউটর(পিপি) অ্যাডভোকেট এমদাদুল ইসলাম এমদাদ রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

কারাদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- কলাবাড়িয়া চরকান্দিপাড়া গ্রামের বুলু শেখ, দাউদ শেখ, নাসিম শেখ, সেকোন শেখ, কুট্টি শেখ, শামীম শেখ ও দুল মিয়া শেখ। রায় ঘোষণার সময় পাঁচজন আসামি আদালতে উপস্থিত থাকলেও শামীম ও দুল মিয়া শেখ পলাতক রয়েছেন।

মামলার বিবরণে জানা যায়, ২০০৪ সালের ৩০ এপ্রিল বিকেলে নিহত রাজু শেখ নাস্তা করার জন্য কলাবাড়িয়া হাটে যায়। সেখান থেকে বাড়ি ফেরার পথে নলীয়া নদীর পূর্ব পাড়ে কেরামতের দোকানের দক্ষিণ পাশে পৌঁছালে পূর্ব শত্রুতার জের ধরে আসামীরা রাজু শেখকে কুপিয়ে হত্যা করে।

এ ঘটনায় নিহতের ভাই রফিক শেখ বাদী হয়ে ২০০৪ সালের ২মে নড়াগাতি থানায় মোসলেম শেখসহ ৮ জনের নামে মামলা দায়ের করেন।

মামলায় দীর্ঘ সাক্ষ্য প্রমাণ শেষে আসামীদের বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আদালত এ রায় দেন। আসামীদের মধ্যে মোসলেম শেখ মারা যাওয়ায় তাকে পরে অব্যাহতি দেন আদালত।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //