অবশেষে বিআরটিএ’র অনুরোধে চট্টগ্রামে সড়কে গাড়ি

জ্বালানি তেলের দাম বাড়ার কারণে চট্টগ্রাম মহানগরীতে গণপরিবহন চলাচল বন্ধ থাকার পর পরিবহন নামানোর ঘোষণা দিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পরিবহন মালিক গ্রুপ।

শনিবার (৬ আগস্ট) দুপুর ২টায় সংগঠনের এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। এরপর থেকে সড়কে তেলচালিত পরিবহন নামতে দেখা যাচ্ছে।

চট্টগ্রাম মেট্রোপলিটন পরিবহন মালিক গ্রুপের সভাপতি বেলায়েত হোসেন বেলাল বলেন, ‘বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) কর্মকর্তারা আমাদের বলেছেন, বিকাল ৫টায় ভাড়া পুনর্নির্ধারণের সভা আছে। এতে তেলের দামের সাথে সমন্বয় করে নতুন ভাড়া নির্ধারণ করা হবে।

তিনি আরো বলেন, ‘গাড়ি বের করার জন্য বিআরটিএ কর্মকর্তারা আমাদের অনুরোধ করেছেন। আমরা সংগঠনের পক্ষ থেকে কার্যালয়ে সভা ডেকে গাড়ি বের করার সিদ্ধান্ত নিয়েছি। চট্টগ্রামের পরিবহনের সব মালিককে গাড়ি বের করার কথা জানিয়ে দিয়েছি।

হঠাৎ জ্বালানি তেলের দাম বাড়ানোর ঘোষণায় শনিবার সকাল থেকে চট্টগ্রাম নগরীতে গাড়ি না চালানোর সিদ্ধান্ত নেয় চট্টগ্রাম মেট্রোপলিটন পরিবহন মালিক গ্রুপ। সকাল থেকে তেলচালিত পরিবহন বন্ধি ছিল। এতে চরম দুর্ভোগে পড়েন যাত্রীরা। গ্যাসচালিত গাড়িগুলো চললেও বাড়তি ভাড়া আদায় করা হচ্ছে।

শুক্রবার (৫ আগস্ট) রাতে হঠাৎ জ্বালানি তেলের দাম বাড়ানোর ঘোষণা দেয় সরকার। রাত ১০টায় জ্বালানি ও খনিজসম্পদ বিভাগ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। ডিজেল ও কেরোসিনের দাম লিটারে ৩৪ টাকা বাড়িয়ে ১১৪ টাকা, পেট্রোলের দাম ৪৪ টাকা বাড়িয়ে ১৩০ টাকা এবং অকটেনের দাম ৪৬ টাকা বাড়িয়ে ১৩৫ টাকা করা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //