বোদায় বিএনপি-ছাত্রলীগ সংঘর্ষ, আহত ১৩

পঞ্চগড়ের বোদা উপজেলায় বিএনপি ও এর সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের সাথে ছাত্রলীগের নেতা-কর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের অন্তত ১৩ জন আহত হয়েছেন।

গতকাল রবিবার (৭ আগস্ট) বিকেল সাড়ে চারটার দিকে বোদা উপজেলা শহরের মাইক্রোস্ট্যান্ড এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানায়, বিকেলে জ্বালানি তেলসহ নিত্যপণ্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে একটি মিছিল বের করে বোদা উপজেলা বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। মিছিলিটি বোদা ধানহাটি থেকে উপজেলা শহরের বিভিন্ন সড়ক ঘুরে বোদা মাইক্রোস্ট্যান্ড এলাকায় গেলে বিপরীত দিক থেকে আসা ছাত্রলীগ নেতাকর্মীদের সাথে সংঘর্ষ হয়। দুই পক্ষের ইট-পাটকেল নিক্ষেপ ও সংঘর্ষে ১৩ জন আহত হয়।

আহত ব্যক্তিদের বোদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। তাদের মধ্য থেকে যুবদল নেতা জাহাঙ্গীর আলম, নুর আলম পুলক ও ছাত্রদল নেতা মো. মিঠুকে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে স্থানান্তর করা হয়। এ ছাড়া যুবদল নেতা রাজিউল ইসলামকে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে স্থানান্তর করা হয়।

বোদা উপজেলা ছাত্রদলের আহবায়ক রায়হানুল আলম প্রধান জানান, জ্বালানি তেলসহ নিত্যপণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে আমরা মিছিল করছিলাম। এসময় ছাত্রলীগ ও যুবলীগের শতাধিক নেতাকর্মী প্রথমে আমাদের উপর ইটপাটকেল ছুড়তে থাকেন। পরে তারা আমাদের উপর অতর্কিত হামলা চালায়। এতে আমাদের প্রায় ২৫ নেতাকর্মী আহত হয়।

বোদা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আনজাম পিয়াল বলেন, আমরা ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী হেঁটে যাচ্ছিলাম। এ সময় বিএনপি নেতাকর্মীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করে। আমরা তাদের শ্লোগান দিতে নিষেধ করি। কিন্তু তারা আমাদের উপর লাঠিসোটা নিয়ে হামলা চালায়। 

এ বিষয়ে বোদা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুজয় কুমার রায় বলেন, বিএনপি ও ছাত্রলীগের সংঘর্ষের খবর পেয়ে সেখানে পুলিশ পাঠানো হয়। পরে পরিস্থিতি স্বাভাবিক হয়। এ ঘটনায় এখন পর্যন্ত কেউ অভিযোগ করেনি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //