গাজীপুরে বগি লাইনচ্যুত: ১১ ঘণ্টা পর ট্রেন চলাচল শুরু (ভিডিও)

গাজীপুরের ধীরাশ্রম এলাকায় পঞ্চগড়গামী দ্রুতযান এক্সপ্রেসের তিনটি বগি লাইনচ্যুত হওয়ায় প্রায় ১১ ঘণ্টা উত্তরবঙ্গের সাথে ট্রেন চলাচল বন্ধ ছিলো। ১১ ঘণ্টা পর মিটারগেজ লাইনে ঢাকা-ময়মনসিংহ রুটে শুরু হয়েছে।

আজ সোমবার (১৫ আগস্ট) সকাল সোয়া ৮টার দিকে মিটারগেজ লাইন দিয়ে ময়মনসিংহের দিকে একটি ট্রেন ছেড়ে গেছে। তবে ব্রডগেজ লাইন চালু হতে আরো সময় লাগবে বলে জানা গেছে।

গতকাল রবিবার (১৪ আগস্ট) থেকে আজ সকাল পর্যন্ত লম্বা সময় ধরে রেললাইনে উদ্ধার কাজ চলে। আজ সকাল ৮টার দিকে দুর্ঘটনাকবলিত বগিগুলো লাইন থেকে সরিয়ে সম্ভব হয়েছে। এরপর মিটারগেজ লাইনে ট্রেন চলাচল শুরু হয়।  এ ঘটনায় অন্তত ১০ জন হয়েছেন। তাদের উদ্ধার করে গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

জয়দেবপুর রেলওয়ে স্টেশনের মাস্টার রেজাউল ইসলাম এসব তথ‌্য নিশ্চিত করেছেন। 

তিনি জানান, দুর্ঘটনার পর রাত ১২ টার দিকে রিলিফ ট্রেন উদ্ধার কার্যক্রম শুরু করে।

এদিকে ট্রেনের বগি উল্টে যাওয়ার ঘটনায় ঢাকা বিভাগীয় পরিবহন কর্মকর্তা খায়রুল কবিরকে প্রধান করে পাঁচ সদস্যর তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক সফিকুর রহমানের নির্দেশে এই কমিটি গঠন করা হয়। কমিটিকে আগামী সাত কর্ম দিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

প্রসঙ্গত, রবিবার রাত সোয়া ৯টার দিকে ঢাকা-জয়দেবপুর রেললাইনের ধীরাশ্রম এলাকায় দ্রুতযান এক্সপ্রেসের তিনটি বগি লাইনচ্যুত হয়। এর ফলে ঢাকার সঙ্গে উত্তর ও পশ্চিমাঞ্চলের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। দুর্ঘটনার ১১ ঘণ্টা পর মিটারগেজ লাইন দিয়ে ঢাকা-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল শুরু হয়। তবে উত্তর ও পশ্চিমাঞ্চলের ট্রেন চলাচল স্বাভাবিক হয়নি। এই রুটে ব্রডগেজ লাইনে ট্রেন চলে। লাইন চালু হতে আরো সময় লাগবে বলে জানা গেছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //