বরিশালে ছয় প্রতিষ্ঠানকে ৩০ হাজার টাকা জরিমানা

বরিশালের উজিরপুরে ওষুধের ফার্মেসিসহ বিভিন্ন ব্যবস্থা প্রতিষ্ঠানে ভেজাল বিরোধী অভিযান পরিচালনা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় ছয়টি ব্যবসা প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

গতকাল রবিবার (১৪ আগস্ট) সকাল সাড়ে ৯টা থেকে বিকেল পৌনে ৪টা পর্যন্ত জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বরিশাল জেলার সহকারী পরিচালক সুমী রানী মিত্র এবং মো. শাহ্ শোয়াইব মিয়ার নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়। এতে সহযোগিতা করে ১০ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) এসআই মো. রমজান আলীর নেতৃত্বাধীন একটি দল।

বরিশালের উজিরপুরে  জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান। ছবি: বরিশাল প্রতিনিধি

অভিযানে মেসার্স আলী এন্টারপ্রাইজের সত্ত্বাধিকারী বেলাল হোসাইনকে ৭ হাজার টাকা, মেসার্স সানি ড্রাগ হাউজের মো. আবু সাঈদ ও বধূয়া ডিপার্টমেন্টাল স্টোরের মো. শফিকুল আলমকে চার হাজার করে মোট ৮ হাজার টাকা, আল মদিনা ফার্মেসির মালিক মো. বাবুল হোসেনকে ১০ হাজার টাকা, আক্কাস স্টোরের মো. আক্কাস মিয়াকে এক হাজার টাকা এবং তৃপ্তি মেডিকেল হলের মালিক শুভাশিস রায়কে চার হাজার টাকা জরিমানা করা হয়।

এপিবিএনের পক্ষ থেকে জানানো হয়েছে, মূল্য তালিকা প্রদর্শন না করা, প্রতিশ্রুত পণ্য বা সেবা যথাযথভাবে বিক্রয় বা সরবরাহ না করা এবং মেয়াদ উত্তীর্ণ ওষুধ বিক্রি করার অপরাধে ‘ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯’ এর ৩৮, ৪৫ এবং ৫১ ধারায় ছয়টি প্রতিষ্ঠানকে অর্থদণ্ড প্রদান করা হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //