ICT Division

সাড়ে নয় কেজি সোনাসহ দুই পাচারকারী আটক, সংঘর্ষে নিহত ১

যশোরের শার্শা থেকে সাড়ে ৯ কেজি ওজনের ৩০টি সোনার বারসহ দুই পাচারকারীকে আটক করা হয়েছে। আজ শুক্রবার (২ সেপ্টেম্বর) ভোররাতে উপজেলার জামতলা এলাকায় এ ঘটনা ঘটে।

অভিযান চলাকালে আইন শৃঙ্খলাবাহিনীর সাথে সংঘর্ষে অপর এক পাচারকারী মারা যায়। এঘটনায় যশোর ডিবি পুলিশের দুইজন ও শার্শা থানা পুলিশের একজন সদস্য আহত হয়েছেন। 

আটক পাচারকারীরা হলেন- আবুল সরকারের ছেলে রবিন সরকার (৩২) ও কবির হোসেনের ছেলে আবুল কাশেম (৩৪)। উভয়ের বাড়ি কুমিল্লার শহরের হোমনা ও দাউদকানদি উপজেলার সাজাদিয়া এলাকায়। 

ডিবি পুলিশ জানায়, সোনা উদ্ধারকালে আইন শৃঙ্খলাবাহিনীর ওপর হামলা চালায় পাচারকারীরা। এসময় উভয়পক্ষের সংঘর্ষে অজ্ঞাত এক পাচারকারী নিহত হয়। তার মরদেহ ময়নাতদন্তের জন্য যশোর জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

শার্শা পুলিশের নাভারণ সার্কেলের এএসপি জুয়েল ইমরান জানান, কায়বা সীমান্ত দিয়ে বিপুল পরিমাণ সোনা ভারতে পাচার হচ্ছে- এমন সংবাদের ভিত্তিতে ডিবি ও শার্শা থানা পুলিশের একটি দল নাভারণ-সাতক্ষীরা সড়কের জামতলা এলাকায় অবস্থান নেয়।

এসময় একটি প্রাইভেটকারে তল্লাশি চালিয়ে এক যুবকের শরীরে বেঁধে রাখা অবস্থায় বেশ কিছু সোনারবার উদ্ধার করা হয়।

পরে প্রাইভেট কারের ইঞ্জিনের ভেতর থেকে বিশেষ কৌশলে লুকিয়ে রাখা অবস্থায় ৯ কেজি ৭৫৯ গ্রাম ওজনের ৩০ পিস সোনার বার পাওয়া যায়। যার বাজারমূল্য প্রায় সাড়ে ৭ কোটি টাকা। পরে জব্দকৃত সোনাসহ দুই পাচারকারীকে শার্শা থানায় সোপর্দ করা হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //