ICT Division

বরিশাল মেডিকেলে দুদকের অভিযান, প্রতিবাদে চিকিৎসকদের বিক্ষোভ

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজে (শেবামেক) দুর্নীতি দমন কমিশনের (দুদক) অভিযান এবং অধ্যক্ষের সাথে অসদাচরণের প্রতিবাদে ক্যাম্পাসে বিক্ষোভ করেছেন শিক্ষক এবং মেডিকেল কলেজ শিক্ষার্থীরা।

এছাড়া এই ঘটনায় বরিশাল বিভাগীয় কমিশনার বরাবর স্মারক লিপি প্রদান কর্মসূচি দিয়েছেন চিকিৎসকদের পেশাজীবী সংগঠন বাংলাদেশ মেডিকেল এ্যাসোসিয়েশন (বিএমএ)। 

আজ মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) দুপুর আড়াইটায় বিএমএর জরুরি সভায় এই সিদ্ধান্ত হয়।

এর আগে মঙ্গলবার সকালে বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে মেডিকেল কলেজে অভিযান পরিচালনা করে দুর্নীতি দমন কমিশনার সমন্বিত বরিশাল জেলা কার্যালয়ের একটি টিম। অভিযানকালে কলেজ অধ্যক্ষ ডা. মনিরুজ্জামান শাহীনসহ অন্যান্য চিকিৎসক এবং কর্মচারীদের কর্মস্থলে অনুপস্থিত পাননি তারা।

খবর পেয়ে অধ্যক্ষ তার কার্যালয়ে ছুটে আসেন। এসময় দুদকের টিম গত সাতদিনের বায়োমেট্রিক হাজিরা চাইলেও তা দিতে অপারগতা প্রকাশ করেন কলেজ অধ্যক্ষ। এ নিয়ে দুদক টিমের সাথে বাদানুবাদে জড়ান অধ্যক্ষ।

এদিকে, দুদকের আভিযানিক টিম মেডিকেল কলেজ ত্যাগ করলে সেখানে জড়ো হতে থাকে চিকিৎসক এবং মেডিকেল কলেজ শিক্ষার্থীরা। পরে এ নিয়ে মেডিকেল কলেজ অধ্যক্ষের সম্মেলন কক্ষে বিষয়টি নিয়ে জরুরি সভা করে বিএমপি।

বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন বরিশাল জেলার সভাপতি ডা. ইসতিয়াক হোসেনের সভাপতিত্বে সভায় মেডিকেল কলেজ অধ্যক্ষ এবং বিএমএর সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. মনিরুজ্জামান শাহীনসহ অন্যান্য চিকিৎসক-শিক্ষকরা উপস্থিত ছিলেন।

সভায় আকস্মিকভাবে অধ্যক্ষের কার্যালয়ে দুদকের অভিযান এবং চিকিৎসকদের সাথে অসদাচরণের প্রতিবাদ জানান বিএমএ নেতারা। পাশাপাশি এই ঘটনায় দুদক টিমের বিচার দাবি জানিয়ে বুধবার সকাল ১১টায় বিভাগীয় কমিশনার বরাবর স্মারকলিপি প্রদানের সিদ্ধান্ত নেন।

এছাড়া জরুরি সভা পরবর্তী মেডিকেল কলেজ ক্যাম্পাসে চিকিৎসক-শিক্ষক এবং মেডিকেল কলেজ শিক্ষার্থীরা বিক্ষোভ প্রদর্শন করেন। বিএমএ বরিশাল জেলার সাধারণ সম্পাদক ও মেডিকেল কলেজ অধ্যক্ষ অধ্যাপক ডা. মনিরুজ্জামান শাহীন এই তথ্য নিশ্চিত করেছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //