সিলেটে পরিবহন ধর্মঘট স্থগিত, জনমনে স্বস্তি

আজ বুধবার (১৪ সেপ্টেম্বর) সকাল থেকে সিলেটে চলছে সব ধরণের যানবাহন। গতকাল মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) রাত ১০টার দিকে সিলেটে প্রশাসনিক বৈঠক শেষে শ্রমিক সংগঠন কর্মবিরতি স্থগিত ঘোষণা করে। 

ধর্মঘট স্থগিতের পর সিলেটের অফিস, আদালত, শিক্ষা প্রতিষ্ঠানের কার্যক্রম বুধবার থেকে স্বাভাবিক হয়েছে। প্রশাসন দাবি পূরণের আশ্বাস ও একসাথে এসএসসি পরীক্ষার কথা বিবেচনা করে কর্মবিরতি স্থগিতের অনুরোধ জানায় কর্তৃপক্ষ। 

আর প্রশাসনের আশ্বাসের ভিত্তিতে আমরা কর্মবিরতি স্থগিত করছেন বলে জানান শ্রমিক সংঘটনের নেতারা।

গতকাল মঙ্গলবার রাত ৮টায় সিলেট সার্কিট হাউসে এ বৈঠক শুরু হয়। রাত ১০টায় সফল বৈঠক শেষে ধর্মঘট স্থগিতের ঘোষণা আসে।

বৈঠকে উপস্থিত ছিলেন, বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশাররফ হোসেন, জেলা প্রশাসক মো. মজিবর রহমান, সিলেট জেলা পুলিশ সুপার আব্দুল্লাহ আল মামুন, সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির  হোসেন ও সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক সমন্বয় পরিষদের নেতৃবৃন্দ।

বৈঠক  শেষে সিলেট জেলা বাস মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি মইনুল ইসলাম বলেন, প্রশাসন আমাদের আশ্বাস দিয়েছেন ১৫ অক্টোবরের মধ্যে আমাদের সব দাবি মেনে নেবেন এবং আজ বুধবার থেকে পুলিশি হয়রানি বন্ধ করবেন। তাদের আশ্বাসে প্রেক্ষিতে এবং এসএসসি পরীক্ষা ও দুর্গা পূজার কথা বিবেচনা করে ১৫ অক্টোবর পর্যন্ত কর্মবিরতি স্থগিত রাখছি। আশা করছি এই সময়ের মধ্যে দাবিগুলো পূরণ হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //