ভোলায় সংঘবদ্ধ ধর্ষণ মামলা ২ যুবকের যাবজ্জীবন

দীর্ঘ ১৮ বছর পর ভোলার চরফ্যাশনে গৃহবধূকে সংঘবদ্ধ ধর্ষণ মামলার রায় দেয়া হয়েছে। রায়ে দুই আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। এছাড়া এক লাখ টাকা করে দুইজনকে দুই লাখ টাকা জরিমানা করে এবং সেই টাকা ভিকটিমের পরিবারকে দেওয়ার আদেশও দেওয়া হয়।

আজ বুধবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে ভোলা নারী ও শিশু নির্যাতন দমন আইন, ২০০০-এর ৯(৩) ধারায় বিচারক নূরুল আলম মোহাম্মদ নিপু এ রায় ঘোষণা করেন। 

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- মো. সেলিম ও পলাতক আসামি মো. নাসিম। 

এসময় সাজাপ্রাপ্ত আসামি মো. সেলিমকে তার সাজা থেকে পূর্বের হাজতবাস কর্তন ও সাজাপ্রাপ্ত পলাতক আসামি নাসিমের বিরুদ্ধে ওয়ারেন্ট ইস্যু জারি করেন আদালত। 

এদিকে অপর আসামি- মো. বিল্লাল আরজন, মো. বাবুল, মো. কালু, মো. সামছুদ্দিন পন্ডিতের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের বেকসুর খালাস দেওয়া হয়েছে। 

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের রাষ্ট্র পক্ষের আইনজীবী অ্যাডভোকেট হুমায়ুন জানান, ২০০৪ সালের ৬ জুন ভোলার চরফ্যাশন উপজেলার চর নুরুল আমিন গ্রামে রাতে আধারে এক গৃহবধূকে বাড়ি থেকে তুলে নিয়ে বাড়ির পাশে নির্জন মাঠে মো. সেলিম ও মো. নাসিম সংঘবদ্ধ ধর্ষণ করেন। ওই দিন ধর্ষণের শিকার গৃহবধূ বাদী হয়ে চরফ্যাশন থানায় পাচঁজনকে আসামি করে মামলা দায়ের করেন। 

তিনি আরো জানান, তদন্ত শেষে চরফ্যাশন থানা পুলিশ অভিযুক্ত মো. সেলিম ও মো. নাসিমের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন।

মামলায় সাক্ষ্যপ্রমাণ শেষে আজ নারী শিশু ট্রাইব্যুনালের বিচারক নূরুল আলম মোহাম্মদ নিপু এ রায় ঘোষণা করেন। এই রায়ে বাদী সন্তোষ প্রকাশ করেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //