নোয়াখালীতে জাসদ নেতাকে তুলে নিয়ে গেছে ডিবি

জাসদ নেতা নুর আলম চৌধুরী পারভেজকে (৬২) মঙ্গলবার সন্ধ্যায় জেলা শহর মাইজদী বাসভবন থেকে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ করেছে তার পরিবার। 

বিনা কারণে ডিবি পুলিশ তাকে তুলে নেওয়ার বিষয়ে রাতবর কোনো তথ্য দেয়নি জেলা গোয়েন্দা পুলিশ। আটকের পর বিভিন্ন মিডিয়া কর্মীরা জেলা গোয়েন্দা পুলিশ ও পুলিশ সুপারকে মোবাইল ফোনে তুলে নেওয়ার বিষয়টি নিয়ে জানতে চাইলে সঠিক কোন তথ্য দেয়নি। 

তবে আটকের কয়েক ঘণ্টা পর ডিবি পারভেজকে তুলে নেওয়ার বিষয়টি স্বীকার করলেও এ নিয়ে কোনো তথ্য দেয়নি। 

পারভেজের পরিবার জানান, তিনি জাসদ (ইনু) নোয়াখালী জেলা সভাপতি। পাশাপাশি তিনি একটি ব্যবসা করেন। তার বিরুদ্ধে অতীতে কোনো মামলা কিংবা জিডি নেই। প্রগতিশীল বাম রাজনৈতিক ব্যক্তিত্ব নোয়াখালী জেলা জাসদের সভাপতি নুর আলম চৌধুরী পারভেজ ব্যক্তিগতভাবে এলাকায় সজ্জন ব্যক্তিত্ব হিসাবে পরিচিত। তিনি নোয়াখালী জেলা বারের প্রতিষ্ঠা কালীন সদস্য। মরহুম অ্যাডভোকেট বাদশা আলমের সন্তান। অত্যন্ত পরিছন্ন রাজনীতিবিদ তিনি। মঙ্গলবার সন্ধ্যার পর তিনি জেলা শিল্পকলা একাডেমীর অদূরে বছিরার দোকান সংলগ্ন নিজ বাসভবনে অবস্থান করছিলেন। রাত সাড়ে ৮টার দিকে জেলা গোয়েন্দা পুলিশের ১৫-১৬ জন সদস্য তার বাসভবনে গিয়ে তাকে তুলে নিয়ে আসেন। আনার সময় পরিবারের সদস্যরা কারণ জানতে চাইলে ডিবি পুলিশ কোনো কারণ বলেনি।  

হঠাৎ করে কোনো কারণ  ছাড়া তাকে তুলে নিয়ে যাওয়ার বিষয়টি নিয়ে শহরে ধোঁয়াশার সৃষ্টি হয়েছে। মঙ্গলবার রাতভর এবং বুধবার দুপুর পর্যন্ত তাকে ডিবি কার্যালয়ে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে বুধবার বিকালে তাকে ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে নোয়াখালী চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কোটে হাজির করা হয়। শুনানি শেষে আদালত তাকে কারাগারে প্রেরণ করার নির্দেশ দেন। 

জেলা জাসদ (ইনু) এর নোয়াখালী জেলা শাখা সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আজিজুল হক বকসি পারভেজের আটক ও গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে বলেন, তাকে ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।

তবে এ গ্রেপ্তার নিয়ে বেশি কিছু বলতে অপারগতা প্রকাশ করেন। 

জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ওসি নাজিম উদ্দিন আহমেদ বলেন, একটি বিশেষ কারণে তাকে প্রথমে আটক এবং পরবর্তীতে ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //