ICT Division

জনগণের ক্ষমতাই সব থেকে বড় : নাসের শাহরিয়ার জাহেদী মহুল

রেডিয়েন্ট ফার্মাসিউটিক্যালের চেয়ারম্যান ও জাহেদী ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক নাসের শাহরিয়ার জাহেদী মহুল বলেছেন, প্রত্যেকটা ধর্মের প্রতি সম্মান দিতে হবে। সব ধর্মই শান্তির কথা বলে। কিছু অসাধু মানুষ ধর্মকে ব্যবহার করে সমাজকে নষ্ট করছে। সমাজে অশান্তি সৃষ্টি করছে। সেই মানুষগুলোকে চিহ্নিত করে বয়কট করতে হবে। সমাজের সব ধর্মের মানুষ যদি একসাথে কাজ করে তবে অবশ্যই শান্তির সমাজ প্রতিষ্ঠা করা সম্ভব। মানব ধর্মই প্রকৃত ধর্ম। আসুন সবাই একসাথে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করি। 

ঝিনাইদহের পোড়াহাটিতে দুর্গাপূজা মন্দির পরিদর্শনকালে প্রধান অতিথি হিসেবে এসব কথা বলেন তিনি।

নাসের শাহরিয়ার জাহেদী মহুল বলেন, বড়দের সম্মান দেন। ছোটদের স্নেহ করুন। পরিবার সবথেকে বড় শিক্ষালয়। আপনার সন্তানদের লালন করুন এমনভাবে যেনো সেদেশে ও দশের প্রয়োজনে কাজ করতে পারে। নির্বাচনে জয় পরাজয় থাকবে। কিন্তু কেউ যেন কারো শত্রু না হই। আপনারা মনে রাখবেন বড়দের কাছ থেকে ছোটরা শেখে। এমন কোন কাজ করা যাবে না, যেন শিশু অঙ্কুরেই নষ্ট না হয়।

তিনি আরো বলেন, আমরা আসুন সবাই পবিত্র জায়গায় দাড়িয়ে শপথ করি হিন্দু, মুসলমান, বৌদ্ধ, খৃষ্টানসহ সব ধর্মের মানুষ মানবিক গুণাবলির চর্চা করবো। বঙ্গবন্ধু দেশ স্বাধীন করেছিলেন, কোনো আমলার উপর নির্ভর করে নয়। কোনো রেজ্যুলেশন্স বা নোটিশের উপর নির্ভর করে নয়। বঙ্গবন্ধু আহ্বান করেছিলেন, বাংলার সাড়ে সাত কোটি মানুষ ঝাঁপিয়ে পড়েছিলো। সেখানে সব শক্তিই পরাজিত হয়েছিল তার কাছে। তিনি যোগ করেন জনপ্রতিনিধি চাইলেই এলাকায় সন্ত্রাস বন্ধ করা সম্ভব। এলাকার উন্নয়ন করা সম্ভব। এলাকায় শান্তি বিরাজ হতেই হবে।

এক কন্যাশিশুকে উপহার দিচ্ছেন নাসের শাহরিয়ার জাহেদী মহুল। ছবি: প্রতিবেদক

এসময় বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন ঝিনাইদহ পৌরসভা মেয়র কাইয়ুম শাহরিয়ার জাহেদী হিজল, ঝিনাইদহ সদরের ৯ নম্বর পোড়াহাটি ইউনিয়নের চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম হিরন।

এ সময় ঝিনাইদহ পদ্মাকর ইউনিয়ন চেয়ারম্যান বিকাশ কুমার, ঘোরশাল ইউনিয়ন চেয়ারম্যান মাসুদ পারভেজ লিল্টনসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন পোড়াহাটি ইউনিয়ন চাপড়ি পূজা উদযাপন কমিটির সভাপতি সুজিত কুমার বিশ্বাস।

অনুষ্ঠানে প্রধান অতিথিসহ বিশেষ অতিথিরা পোড়াহাটিসহ বিভিন্ন পূজা মন্দির পরিদর্শন করেন। এসময় তারা সনাতন ধর্মাবলম্বীদের সাথে উৎসব আনন্দ ভাগাভাগি করে নেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //