ICT Division

হাসপাতালে চিকিৎসক ভূমিকায় এ্যাম্বুলেন্স চালক!

নাটোরে লালপুর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের জরুরি বিভাগে চিকিৎসকের ভূমিকায় অ্যাম্বুলেন্স চালকের ছবি ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে। ওই ছবিতে দেখা যায়, অভিযুক্ত ব্যক্তির কানে স্টেথোস্কোপ রয়েছেন এবং এক রোগীর পরীক্ষা নিরীক্ষা করছেন তিনি।

গতকাল মঙ্গলবার (৪ সেপ্টেম্বর) রাতে ওই ছবিটি ফেসবুকে ছড়িয়ে পড়লে শুরু হয় নানা আলোচনা-সমালোচনা।

অভিযুক্তের ব্যক্তির নাম আমজাদ হোসেন। তিনি ওই হাসপাতাল কেন্দ্রিক বেসরকারি অ্যাম্বুলেন্স চালক। তার বাড়ি লালপুরের রামকৃষ্ণপুর এলাকায়।

এ বিষয়ে জানতে চাইলে হাসপাতালের আরএমও সুরুজ্জামান শামীম জানান, আমজাদ মাঝে মাঝে বেসরকারি অ্যাম্বুলেন্স চালায়। যখন কাজ থাকে না তখন হাসপাতাল চত্বরে দালালি করে। স্থানীয় ও প্রভাবশালী হওয়ায় স্টাফদের সাথেও তার সম্পর্ক রয়েছে। তাই মাঝে মাঝেই সে নিজ স্বার্থেই কোন রোগী আসলে আগ বাড়িয়ে তাদের সাথে পরিচিত ও তাদের সমস্যা সমাধান করে রোগীর স্বজনদের থেকে কিছু আর্থিক সুবিধা নিতে চায়। 

ওই ঘটনাটি এমনই হতে পারে বলে দাবি করে তিনি জানান, ওই সময়ে তিনি রোগীর খোঁজ নিতে রাউন্ডে ছিলেন। 

এ ব্যাপারে অভিযুক্ত আমজাদ জানান, গতকাল মঙ্গলবার রাত সাড়ে সাতটার দিকে পাশের মোমিনপুর এলাকার মারামারিতে আহত এক রোগী আসে। ওই সময়ে স্টাফ ইয়াসমিন তাকে ওই রোগীর প্রেশার মাপতে বললে তিনি ওই কাজ করছিলেন। এসময় কেউ জানালা দিয়ে গোপনে ওই ছবি নিয়ে ফেসবুকে ছেড়েছে। 

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার একেএম শাহাবুদ্দিন আজ বুধবার (৫ অক্টোবর) সকালে জানান, বাইরের কোনো লোক কোনক্রমেই জরুরি বিভাগে ওমন কাজ করতে পারেনা। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //