ICT Division

গ্রেপ্তার ৭ জঙ্গি ও তিন কেএনএফ সদস্য কারাগারে

রাঙামাটির বিলাইছড়ি উপজেলার বড়থলি পাড়ায় যৌথবাহিনীর অভিযানে আগ্নেয়াস্ত্র-গোলাবারুদসহ গ্রেপ্তার ৭ জঙ্গি ও ৩ কুকি চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সদস্যকে কারাগারে পাঠিয়েছে আদালত।

আজ শুক্রবার (২১ অক্টোবর) সন্ধ্যায় আসামিদের রাঙামাটির জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফারজানা আকতারের আদালতে তোলা হলে তাদের কারাগারে প্রেরণের নির্দেশ প্রদান করেন।

রাঙামাটি কোর্ট পুলিশের উপপরিদর্শক (এসআই) সুমন চন্দ্র সরকার বিষয়টি নিশ্চিত করে জানান, শুক্রবার সন্ধ্যায় গ্রেপ্তার ৭ জঙ্গি ও ৩ কেএনএফ সদস্যকে  বিজ্ঞ আদালতে তোলা হলে আসামিদের কারাগারে প্রেরণের নির্দেশ দেওয়া হয়। এছাড়া তাদের গ্রেপ্তারের সময় উদ্ধার করা অস্ত্র ও সরঞ্জাম বিলাইছড়ি থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

এর আগে, গতকাল বৃহস্পতিবার (২০ অক্টোবর) রাতে পার্বত্য চট্টগ্রামের বান্দরবান ও রাঙামাটি জেলার সীমান্তবর্তী পাহাড়ি এলাকাগুলোতে অভিযান চালিয়ে জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বিয়া ও বিচ্ছিন্নতাবাদী কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সদস্যদের আটক করে র‌্যাব।

আজ শুক্রবার (২১ অক্টোবর) সকালে বান্দরবান সদরে ও বিকেলে তাদের র‌্যাব ও পুলিশ প্রহরায় রাঙামাটিতে আনা হয়।

র‌্যাবের অভিযানে আটক ব্যক্তিরা হলেন- সৈয়দ মারুফ আহমদ মানিক (৩১), ইমরান হোসাইন শাওন (৩১), কাওসার (৪৬), জাহাঙ্গীর আহম্মেদ(২৭), মো. ইব্রাহিম (১৯), আবু বক্কর সিদ্দীক বাপ্পী (২৩), পলক মিয়া (২৬) এবং পাহাড়ের বিচ্ছিন্নতাবাদী সংগঠন কেএনএফ সদস্য জৌখান স্যাং বম (১৯), স্টিফেন বম (১৯), মাল সম বম (২০)।

অভিযানকালে জঙ্গিদের প্রশিক্ষণ ক্যাম্প থেকে ৯টি বন্দুক, বন্দুকের ৫০ রাউন্ড গুলি, কার্তুজ কেইস ৬২টি, হাত বোমা ৬টি, কার্তুজ কেইস ১টি, কার্তুজ বেল্ট ২টি, দেশীয় পিস্তল ১টি, ওয়াকিটকি সেট ১টি, চার্জার ৩টি, কুকিচিং লেখা ১০টি মানচিত্র এবং অস্ত্র গোলা বারুদ তৈরির বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //