এবার বন্ধ হলো মাইক্রোবাস চলাচল

বরিশাল জেলায় আগামী দুইদিন ভাড়ায় চালিত মাইক্রোবাস ও প্রাইভেটকার চলাচল বন্ধ রাখা হয়েছে। কারো চাপে নয় মূলত ‘আতঙ্কে’ এই সিদ্ধান্ত নিয়েছে ভাড়ায় চলাচল করা মাইক্রো-প্রাইভেটকারের সংগঠন জেলা ট্যাক্সি ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন।

আজ বৃহস্পতিবার (৩ নভেম্বর) বিকেলে মুঠোফোনে বিষয়টি নিশ্চিত করেন সংগঠনের সিনিয়র সহ-সভাপতি আব্দুল জলিল।

তিনি জানান, আগামী দুইদিন (৪ ও ৫ নভেম্বর) আমাদের তেমন কোনো ট্রিপ হবে না। এজন্য আমরা না চালানোর সিদ্ধান্ত নিয়েছি। তবে জরুরি সেবা যেমন কেউ অসুস্থ হয়ে পড়লে তাদের সেবা দেব।

এই শ্রমিক নেতা বলেন, শহরে একটি রাজনৈতিক কর্মসূচি থাকায় মাইক্রোবাস চালকদের মধ্যে আতঙ্ক কাজ করছে, যদি হামলা হয় তাহলে আমাদের ব্যাপক ক্ষতি হবে। এই ক্ষতির মুখে যেন না পরতে হয় এজন্যই আপাতত না চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তিনি জানান, জেলায় এই সমিতির আওতায় ৭০০ গাড়ি চলাচল করে।

এদিকে, দুপুরে কথা হয় বেশ কয়েকজন মাইক্রোবাস চালকের সাথে। তারা নাম প্রকাশ না করে জানিয়েছেন, মাইক্রোবাসের মালিক ৪ ও ৫ তারিখ কোথাও ট্রিপ না ধরার জন্য বলেছেন। তাছাড়া শ্রমিক ইউনিয়নের নেতারাও আমাদেরকে গাড়ি বন্ধ রাখার জন্য বলেছেন।

প্রসঙ্গত, এর আগে বরিশাল থেকে অভ্যন্তরীণ ও দূর পাল্লার বাস, ইজিবাইক চলাচল বন্ধ ঘোষণা দেন মালিক-শ্রমিকরা। বুধবার রাতে বন্ধ করা হয় স্পিডবোট সার্ভিস। আর বৃহস্পতিবার সকালে ভোলা-বরিশাল রুটের লঞ্চ চলাচল বন্ধ করা হয়।

আগামী ৫ নভেম্বর বরিশাল বঙ্গবন্ধু উদ্যানে বিএনপির বিভাগীয় গণসমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এই উপলক্ষে দৃশ্যমান প্রস্তুতি গ্রহণ করেছে দলটি। ইতোমধ্যে সমাবেশস্থলে লোকজন আসতে শুরু করেছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2023 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //