ICT Division

৭ হাজার মোটরসাইকেল নিয়ে সিলেটের উদ্দেশে বিএনপি নেতাকর্মীরা

সুনামগঞ্জে চার দফা দাবিতে জেলা বাস-মিনিবাস পরিবহন মালিক ও শ্রমিক সমিতির ডাকা ৩৬ ঘণ্টার পরিবহন ধর্মঘটের কারণে বিএনপি নেতারা বিশাল মোটরসাইকেলের বহর নিয়ে সিলেটের উদ্দেশে রওনা হয়েছে।

আজ শুক্রবার (১৮ নভেম্বর) দুপুরে সুনামগঞ্জ জেলা বিএনপি সাধারণ সম্পাদক নরুল ইসলাম নুরুলের নেতৃত্বে সিলেটের পথে রয়েছে। এই বিশাল মোটরসাইকেল বহরে জেলা বিএনপিসহ সহযোগী সংঘটনের নেতারা রয়েছেন বলে জানান, জেলা বিএনপি সহ-সভাপতি আনিসুল হক। 

আজ শুক্রবার (১৮ নভেম্বর) সকাল ৬টা থেকে ১৯ নভেম্বর সন্ধ্যা ৬টা পর্যন্ত ৩৬ ঘণ্টা এই পরিবহন ধর্মঘট চলবে। 

এর পূর্বে বৃহস্পতিবার (১৭নভেম্বর) সকালে পরিবহন ধর্মঘটের ডাক দেয় জেলা বাস-মিনিবাস পরিবহন মালিক শ্রমিক সমিতির সভাপতি মোজাম্মেল হক। 

এর সত্যতা নিশ্চিত করে শুক্রবার দুপরে তিনি জানান, বিএনপির সমাবেশের সাথে তাদের কর্মসূচির কোনো সম্পর্ক নেই। আমাদের এই দাবিগুলো ছিল পূর্ব নির্ধারিত আর দাবি আদায়ের জন্যই এই ধর্মঘট।


চার দফা দাবিতে আগামী শুক্র ও শনিবার পরিবহন ধর্মঘটে বাস মালিক সমিতির দাবিগুলো হলো: 
১. সুনামগঞ্জ সিলেট সড়কের লামাকাজি সেতু থেকে টোল বন্ধ গ্রহণ করা।
২. সুনামগঞ্জে রেজিস্ট্রেশন বিহীন অবৈধভাবে চলা সিএনজি ব্যাটারি চালিত অটোরিকশাগুলো বন্ধ করা।
৩. সুনামগঞ্জ বাস টার্মিনাল সংস্কার করা।
৪. সুনামগঞ্জ সিলেট সড়কে বিআরটিসি বাস চলাচল বন্ধ করা।

উল্লেখ্য, আগামী ১৯ নভেম্বর সিলেট নগরের আলিয়া মাদ্রাসা মাঠে নিত্যপণ্যের মূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদ ও দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তিসহ বিভিন্ন দাবিতে দেশের বিভিন্ন বিভাগে সমাবেশের ধারাবাহিকতায় বিএনপির বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হবে। 


জেলা কৃষক দলের আহবায়ক আনিসুল হক জানান, শুক্র ও শনিবার সাপ্তাহিক বন্ধের দিনে কেন ধর্মঘট? জনগণ এখন সরকারকে লাল কার্ড দেখাচ্ছে। সরকারের পদত্যাগ ও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন এই দাবিতে সমাবেশ হচ্ছে। সরকার বাস মালিকদের দিয়ে ধর্মঘট ডেকে হাস্যকর কাজ করছে। অনেকেই সিলেটের পথে আছে, আর অনেকেই পৌঁছে গেছে।

সুনামগঞ্জ জেলা বিএনপি সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুরুল ইসলাম নুরুল জানান, আমাদের পূর্ব ঘোষিত সিলেট বিভাগীয় সমাবেশকে সফল করতে শুক্রবার কোনো বাধায় আমাদের আটকাতে পারবে না ৬-৭হাজার মোটরসাইকেল নিয়ে সিলেট রওনা করেছি। সকল বাধা অতিক্রম করে আমরা সমাবেশে যোগ দেব। ইতিমধ্যে অনেক নেতাকর্মী সিলেট পৌঁছে গেছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //