ICT Division

সিরাজগঞ্জে আ.লীগ- বিএনপি সংঘর্ষে আহত ২৫

সিরাজগঞ্জের কামারখন্দে আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় ছয় পুলিশ সদস্যসহ অন্তত ২৫ জন আহত হয়েছেন। 

আজ শুক্রবার (১৮ নভেম্বর) দুপুর সাড়ে ১২ টার দিকে উপজেলার জামতৈল পশ্চিম বাজারে এ ঘটনা ঘটে। 

পুলিশ জানায়, সিরাজগঞ্জ সহকারী পুলিশ সুপার (কামারখন্দ সার্কেল) আদনান মুস্তাফিজ ও কামারখন্দ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরন্নবী প্রধানসহ তাদের ৬ সদস্য আহত হয়েছেন।

কামারখন্দ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক রেজাতে রাব্বি উত্থান জানান, ৩ ডিসেম্বর রাজশাহী বিভাগীয় গণসমাবেশ উপলক্ষে বিএনপির কেন্দ্রীয় কমিটির নির্দেশে কামারখন্দ উপজেলার বিভিন্ন স্থানে লিফলেট বিতরণ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপি নেত্রী ও সাবেক সংসদ সদস্য সৈয়দা আসিফা আশরাফী পাপিয়া। প্রধান অতিথির বক্তব্য শেষে শান্তিপূর্ণভাবে নেতাকর্মীরা ফেরার সময় কামারখন্দ উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা আমাদের নেতাকর্মীদের ওপর অতর্কিত হামলা করে এতে ১৪-১৫ জন নেতাকর্মী আহত হয়েছেন।

এছাড়া আওয়ামী লীগের নেতাকর্মীরা বিএনপির কেন্দ্রীয় নেত্রী পাপিয়া ও জেলা বিএনপির সভাপতি রুমানা মাহমুদের গাড়িসহ ৪টি গাড়ি ভাংচুর করেন বলে তিনি অভিযোগ করেন। 

সিরাজগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু জানান, কেন্দ্রীয় নেত্রী সৈয়দা আসিফা আশরাফী পাপিয়া, জেলা বিএনপির সভানেত্রী রুমানা মাহমুদ সভা শেষে দলীয় কার্যালয় থেকে বের হয়ে আমরা রেলওয়ে স্টেশনে এলে আওয়ামী লীগের নেতাকর্মীরা আমাদের ওপর অতর্কিত হামলা চালায়। 

কামারখন্দ উপজেলা আওয়ামী লীগের সভাপতি সেলিম রেজা জানান, শুক্রবার দুপুর ১২ টার দিকে আমাদের দলের ১৪-১৫ নেতাকর্মী  জামতৈল বাজার থেকে বাড়ি ফিরছিলেন। এসময় বিএনপির নেতাকর্মীরা তাদের কর্মসূচি শেষে ফেরার পথে আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের ওপর হামলা করে। হামলায় আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের ৮-১০ নেতাকর্মী আহত হয়।

কামারখন্দ থানার ওসি নুরন্নবী প্রধান বলেন, ধাওয়া, পাল্টা ধাওয়ার ঘটনার সময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে যায়। এসময় বিএনপির নেতাকর্মীরা পুলিশের ওপর হামলা চালায়। এ ঘটনায় তিনি আহত হয়েছেন বলেও জানান।

কামারখন্দ সার্কেলের সহকারী পুলিশ সুপার আদনান মোস্তাফিজ জানান, বিএনপির নেতাকর্মীরা তাদের কর্মসূচি শেষে ফেরার পথে জামতৈল বাজারে দুই দলের নেতাকর্মীদের মধ্যে ধাওয়া, পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এসময় পুলিশ তাদের বাধা দিলে তারা পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে। হামলায় আমি ও ওসিসহ ৬ পুলিশ আহত হয়েছেন। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //